শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬


কুষ্টিয়ায় স্ত্রী হত্যা মামলায় স্বামীর মৃত্যুদণ্ডাদেশ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: কুষ্টিয়ার মিরপুরে যৌতুকের দাবিকৃত টাকা না পেয়ে স্ত্রী তুলি খাতুনকে (১৬) হত্যার দায়ে স্বামী আজাদ মণ্ডলকে (৩৫) মৃত্যুদণ্ডাদেশ দিয়েছে আদালত। সেই সঙ্গে দণ্ডপ্রাপ্তকে এক লাখ টাকা জরিমানাও করা হয়েছে।

মঙ্গলবার (৭ মে) সকালে কুষ্টিয়ার নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক মুন্সি মশিয়ার রহমান আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

আদালত সূত্রে জানা যায়, যৌতুকের দাবিকৃত টাকা না পেয়ে আজাদ মণ্ডল তার স্ত্রীকে প্রায়ই নির্যাতন করতো। ঘটনার এক পর্যায়ে ২০১৬ সালের ১৮ মে রাত সাড়ে ৩ টার দিকে গৃহবধূ তুলি খাতুনকে স্বামী আজাদ মণ্ডল ও তার পরিবারের লোকজন পৈশাচিক নির্যাতন চালিয়ে হত্যা করে। হত্যার পর গলায় দড়ি বেঁধে ফাঁস লাগিয়ে বাড়ির পাশে আমগাছে লাশ ঝুলিয়ে রাখে।

এ ঘটনায় নিহতের বাবা আলী হোসেন বাদী হয়ে মিরপুর থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে আসামির বিরুদ্ধে আনীত অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পরবর্তীতে আদালতে সাক্ষ্য-প্রমাণে সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় বিচারক এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত আজাদ মিরপুর উপজেলার বালিয়াশিশা গ্রামের সাদেক আলী মণ্ডলের ছেলে এবং নিহত গৃহবধূ তুলি খাতুন কুষ্টিয়া সদর উপজেলার খাজানগর গ্রামের আলী হোসেনের মেয়ে।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ