শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬


লোকসভা নির্বাচন: কাশ্মীরের পুলওয়ামায় ভোটকেন্দ্রে গ্রেনেড বিস্ফোরণ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ভারতে লোকসভা নির্বাচনে আজ সোমবার পঞ্চম দফার ভোটগ্রহণ চলছে দেশটির সাত রাজ্যের ৫১ আসনে। এর মধ্যে বিহারের ৫টি, জম্মু-কাশ্মীরের ২, ঝাড়খণ্ডের ৪, মধ্যপ্রদেশের ৭, রাজস্থানের ১২, উত্তরপ্রদেশের ১৪ এবং পশ্চিমবঙ্গের ৭টি আসনে আজ ভোটগ্রহণ চলছে।

নির্বাচন ঘিরে কড়া নিরাপত্তার ব্যবস্থার মধ্যেই জম্মু কাশ্মীরের একটি ভোটকেন্দ্রে গ্রেনেড বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে এতে এখন পর্যন্ত হতাহতের খবর পাওয়া যায়নি।

প্রাথমিকভাবে জানা গেছে, পুলওয়ামায় একটি কেন্দ্রে ওই বিস্ফোরণ ঘটেছে। তবে বুথের বাইরে নাকি ভেতরে বিস্ফোরণ, তা এখনও স্পষ্ট নয়। সকাল ৯টা পর্যন্ত সারা দেশে ভোট পড়েছে ৬.১৭ শতাংশ।

আজকের ভোটাভুটিতে সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী, রাজনাথ সিংহ, মায়াবতীসহ আরও বেশ কয়েক হেভিওয়েট প্রার্থীর ভাগ্য নির্ধারিত হবে। উত্তরপ্রদেশের রায়বরেলী থেকে সোনিয়া গান্ধী ও আমেথি থেকে নির্বাচন করছেন রাহুল গান্ধী। এই আসনে রাহুলের বিরুদ্ধে বিজেপির প্রার্থী কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি।

অন্যদিকে উত্তরপ্রদেশের লখনউ থেকে লড়ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ। তার বিরুদ্ধে লড়ছেন বলিউড স্টার তথা সাবেক বিজেপি সাংসদ শত্রুঘ্ন সিন্‌হার স্ত্রী পুনম সিন্‌হা।

এছাড়াও আজকের ভোটাভুটিতে পিডিপি প্রধান তথা জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি এবং কেন্দ্রীয় মন্ত্রী রাজ্যবর্ধন সিংহ রাঠৌর, জয়ন্ত সিনহা, রাজীপপ্রতাপ রুডীসহ বেশ কয়েকজন হাইপ্রোফাইল নেতা-নেত্রীর ভাগ্য নির্ধারিত হবে।
ভারতের লোকসভা নির্বাচনে এবার মোট ৭ দফায় ভোটগ্রহণ হচ্ছে। এবারের লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে ২৩ মে।

এর আগে ১১ এপ্রিল লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট হয়। এরপর ১৮ এপ্রিল দ্বিতীয় দফা, ২৩ এপ্রিল তৃতীয় দফা ও ২৯ এপ্রিল চতুর্থ দফার ভোটগ্রহণ করা হয়।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ