শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

রমজান মাসে রক্তের সঙ্কট মেটাতে রক্ত দিলেন ডাক্তাররা!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ক’দিন পরেই পবিত্র মাহে রমজান। রমজান মাসে রক্তের সংকট মেটাতে আগেভাগেই ব্যাপক তৎপর ভারতের জঙ্গিপুর মহুকুমা হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতালটি রক্তের তীব্র সঙ্কটে রয়েছে।

অসহায় রোগীদের আর্তনাদ, ব্লাড ব্যাংকে রক্তের সংকট দূরীকরণ ও অসুস্থ নিরুপায় রোগীদের প্রাণে বাঁচাতে এবার নিজেরাই রক্ত দিয়ে নজির গড়লেন জঙ্গিপুর মহুকুমা হাসপাতালের ডাক্তার ও স্টাফরা।

শনিবার প্রাকৃতিক দুর্যোগ কাটিয়ে হাসপাতালের ব্লাড ব্যাংকে গিয়ে চিকিৎসক ও অন্যান্য স্টাফ মিলিয়ে মোট ৩১ জন রক্তদাতার রক্ত নিয়ে যেন মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলো জঙ্গিপুর সদর মহুকুমা হাসপাতাল।

রমজানের জন্য রক্তের সঙ্কট মেটাতে হাসপাতালের স্টাফ ও ডাক্তারদের রক্তদানের মতো মহৎ উদ্যোগে খুশি স্থানীয় মানুষজন।

হাসপাতালের সুপার ডাঃ সায়ন দাস বলেন, একদিকে গরমের সমস্যায় রক্তদান হয়নি, অন্যদিকে ভোট। আবার সামনে রমজান মাস। এসময়ে রক্ত পাওয়া এবং ক্যাম্প করা খুব দুস্কর ব্যাপার। তাই অসুস্থ অসহায় রোগীদের সাহায্যার্থে ও রমজান মাসে রক্তের উপযুক্ত যোগান দিতেই হাসপাতালের সমস্ত স্টাফরা রক্ত দিলেন।

এর আগে, গত এপ্রিলে রক্তের সঙ্কট মেটাতে আসানসোল জেলা হাসপাতালের সরকারি ব্লাডব্যাঙ্কও ভর্তি হয় ডাক্তারদের রক্তে। সে সময় প্রায় শতাধিক ডাক্তার, নার্স ও জন রক্ত দেন। আসানসোলের একমাত্র সরকারি ব্লাডব্যাঙ্কটির রক্তের অভাব একটু একটু করে পূরণ করে তারা।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ