শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খাগড়াছড়ি-রাঙামাটি পরিদর্শনে যাচ্ছেন সরকারের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল আল্লামা মাহমুদুল হাসানের আহ্বানে সর্বস্তরের আলেমদের নিয়ে পরামর্শ সভা শুরু মসজিদে শোরগোল নিয়ে রাসূল সা. যেভাবে সতর্ক করেছিলেন ভারতের বিদ্যুৎ বিল পরিশোধে হিমশিম খাচ্ছে বাংলাদেশ জয়পুরহাটে ১৫৫ মণ সরকারি চাল সহ আটক দুই তাপপ্রবাহ নিয়ে নতুন সংবাদ দিলো আবহাওয়া অধিদপ্তর রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’

রমজানের স্বাগত র‌্যালিতে ধর্মপ্রতিমন্ত্রী শেখ মুহাম্মদ আব্দুল্লাহ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ধর্মপ্রতিমন্ত্রী এডভোকেট শেখ মুহাম্মদ আব্দুল্লাহ বলেছেন, মাহে রমজান মুসলমানদের জন্য রহমত, মাগফিরাত ও নাজাতের মাস। ইসলামের ৫টি স্তম্ভের অন্যতম হলো রমজানের সিয়াম সাধনা তথা রোজা পালন করা। মাহে রমজানের গুরুত্ব ও তাৎপর্য অনুধাবন করে রমজানের সার্বিক পবিত্রতা রক্ষায় তিনি দেশবাসীর প্রতি আহ্বান জানান।

সোমবার (৬ মে) সকাল ১০টায় বায়তুল মুকাররম জাতীয় মসজিদের দক্ষিণ গেটে মাহে রমযানের পবিত্রতা রক্ষায় জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ইসলামিক ফাউন্ডেশন উদ্দ্যোগে আয়োজিত র‌্যালি পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান।

ধর্মপ্রতিমন্ত্রী শেখ মুহাম্মদ আব্দুল্লাহ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমাদের সকলকে মাহে রমজানের পবিত্রতা রক্ষার জন্য সকল প্রকার প্রস্তুতি গ্রহণ করার নির্দেশ দিয়েছেন। তার মধ্যে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ, খাদ্যে ভেজাল মেশানো প্রতিরোধ, সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকবিরোধী কার্যক্রম গ্রহণ ও জন-জীবন সহজ করাসহ সার্বিক বিষয়ে পদক্ষেপ গ্রহণের কঠোর নির্দেশ প্রদান করেছেন।

তিনি বলেন, আমরা ধর্ম বিষয়ক মন্ত্রণালয় ইসলামিক ফাউন্ডেশনের বিভাগ, জেলা, উপজেলা, ইউনিয়ন এবং প্রতিটি পাড়া, মহল্লায় কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের রোজাদারদের রোজাপালন, পবিত্রতা রক্ষা, ধর্মীয় ভাব-গাম্ভীর্য রক্ষার পরিবেশ সৃষ্টিসহ সার্বিক বিষয়ে সহযোগিতা প্রদানের নির্দেশ দিয়েছি।

তিনি আরও বলেন, পবিত্র রমজান উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক ইতোমধ্যে মাসব্যাপি ধর্মীয় অনুষ্ঠান, আলোচনাসভা, ইফতার মাহফিল ও ইসলামী বইমেলাসহ নানাবিধ কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

পবিত্র রমজানকে স্বাগত জানিয়ে র‌্যালিটি বায়তুল মুকাররম মসজিদের দক্ষিণগেট থেকে শুরু হয়ে জিপিও, সচিবালয় হয়ে জাতীয় প্রেসক্লাবে শেষ হয়।

র‌্যালিতে অন্যান্যের মধ্যে ভারপ্রাপ্ত ধর্মসচিব কাজী হাসান আহমেদ, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মোয়াজ্জেম হোসেন, যুগ্মসচিব মু. আ. হামিদ জমাদ্দার ও ইসলামিক ফাউন্ডেশনের সচিব কাজী নুরুল ইসলাম ও ইসলামিক ফাউন্ডেশনের পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ