শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬


কঙ্গোতে নিহত হলেন পুলিশের অতিরিক্ত আইজিপি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আফ্রিকার দেশ কঙ্গোতে জাতিসংঘ শান্তি মিশনে বাংলাদেশ ফ্রন্ট পুলিশ ইউনিটের মেডাল প্যারেডে যোগ দিতে গিয়ে পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক (অতিরিক্ত আইজিপি) রৌশন আরা বেগম এক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। এ ঘটনায় পুলিশের কমান্ডার (এসপি) ফারজানাসহ আরো দুইজন আহত হয়েছেন বলে জানা গেছে।

রোববার সন্ধ্যা সাড়ে ৬টায় দেশটির কিনশাসা নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক (মিডিয়া) সোহেল রানা।

তিনি বলেন, একটি লরির সঙ্গে ধাক্কা লেগে রৌশন আরা বেগমকে বহনকারী গাড়িটি দুর্ঘটনার কবলে পড়ে। এতে রৌশন আরা নিহত ও ফ্রন্ট পুলিশ ইউনিটের কমান্ডার (এসপি) ফারজানা ও তার গাড়ির চালক আহত হয়েছেন। তবে তারা দুজন নিরাপদে আছেন বলে আমরা জানতে পেরেছি।

১৯৯৪ সালে অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পেয়ে রৌশন আরা কক্সবাজার, টাঙ্গাইল, কুমিল্লা ও চট্টগ্রামে কর্মরত ছিলেন। ১৯৯৮ সালের ৩ ডিসেম্বর বাংলাদেশের ইতিহানে প্রথমবারের মতো নারী পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পান তিনি। এরপর ২০১৮ সালের ৬ নভেম্বর অতিরিক্ত আইজিপি হন রৌশন আরা বেগম।

রৌশন আরা ঢাকার মগবাজারের সাবেক টিএন্ডটি উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক, ভিকারুননিসা-নূন স্কুল অ্যান্ড কলেজ থেকে উচ্চ মাধ্যমিক এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএসএস (অনার্স) ও এমএসএস ডিগ্রি লাভ করেন। তিনি দেশের বাইরে থেকেও বেশ কয়েকটি কোর্স করেছেন।

পেশাগত জীবনে পুলিশে অবদানের স্বীকৃতি হিসেবে দুইবার আইজিপি ব্যাচপ্রাপ্ত, পুলিশ পদক ‘পিপিএম’, ‘অনন্যা শীর্ষ দশ-১৯৯৮’ ও ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন অব উইমেন পুলিশের স্কলারশিপ অ্যাওয়ার্ড-২০১২ লাভ করেছেন।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ