শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

রোববার চাঁদ দেখা গেলে সোমবার রোজা শুরু আমেরিকায়

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: হিজরী দিনপঞ্জি অনুসারে শাবান মাস চলছে। এরপরেই শুরু হচ্ছে রমজান মাস। রোববার চাঁদ দেখা গেলে ৬ মে সোমবার থেকে উত্তর আমেরিকায় পবিত্র রমজান মাস শুরু হবে।

পবিত্র রমজান মাসের আগমনে উত্তর আমেরিকার মুসলিম জনসমাজের মসজিদে, ইসলামিক কেন্দ্রগুলোতে ও ঘরে ঘরে চলছে নানা রকম প্রস্তুতি।

এদিকে, আগামী সোমবার থেকে সৌদি আরবে রোজা শুরু হচ্ছে বলে দেশটির জ্যোতির্বিদ আব্দুল্লাহ খিজরী জানিয়েছেন। তিনি বলেন, সৌদিতে আগামী সোমবার থেকে রমজান শুরু হবে। কারণ, ২৯ শাবানে রমজানের চাঁদ দেখার কোনো সম্ভাবনা নেই।

সৌদি আরবের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের পক্ষ থেকে বলা হয়েছে, যদি আজ (২৯ শাবান) শনিবার ১৪৪০ হিজরিতে চাঁদ দেখা যায়। তাহলে এ ব্যাপারে ১ জন পুরুষ অথবা দুইজন মহিলার সাক্ষ্য নিয়ে ফয়সালা দেওয়া হবে।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ