শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল

তথ্য চুরি ঠেকাতে ব্যক্তিত্ব যাচাইয়ের অ্যাপ নিষিদ্ধ করল ফেসবুক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ফেসবুকে যে ব্যক্তিত্ব যাচাইয়ের লিঙ্কগুলি আসে, এবার সেগুলিকে তারা একদম নিষিদ্ধ ঘোষণা করল। কারণ এই ধরনেরই একটি অ্যাপ থেকে ফেসবুক ব্যবহারকারীদের তথ্য চুরি করা হয়েছিল বলে অভিযোগ ওঠে।

উল্লেখ্য, ওই অ্যাপগুলির যে লিঙ্ক দেওয়া হত, সেখানে ক্লিক করলে ফেসবুক ব্যবহারকারীদের সকল তথ্য চাওয়া হত। না হলে ওই লিঙ্ক কাজ শুরু করত না। ফলে অনেকেই ব্যক্তিত্ব যাচাইয়ের নেশায় ওই অ্যাপে ফেসবুকে থাকা সকল তথ্য দিয়ে দিতেন।

এভাবেই তথ্য চুরি হয়ে যেত। এর জন্য ফেসবুককেই দায়ী করেছেন অনেকে। তাদের বক্তব্য, ফেসবুক ওই সময় তথ্য চুরি আটকাতে কোনো ব্যবস্থা নেয়নি। ওই তথ্যগুলি কোথায় ব্যবহার হবে, তা নিয়ে স্পষ্ট নির্দেশিকা থাকলে আর সমস্যা হত না।

যদিও আগেই ফেসবুকের তরফে জানানো হয়েছিল, গ্রাহকদের সুরক্ষার কথা মাথায় রেখে একাধিক কড়া পদক্ষেপ নেওয়া হবে। সেই অনুযায়ী এক এক করে ফেসবুককে আরও সুরক্ষিত করা হচ্ছে।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ