শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :

গ্যাস সঙ্কট নিরসনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি: মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমির মাওলানা শাহ আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, রাজধানীর সিটি কর্পোরেশনের অন্তর্ভূক্ত কামরাঙ্গীরচরে দীর্ঘদিন যাবৎ গ্যাস সঙ্কটের কারণে সাধারণ জনগণ চরম দুর্ভোগে দিন কাটাচ্ছেন। গ্রাহকদের থেকে প্রতি মাসে গ্যাস বিল নেয়া হলেও ৮/৯ বছর যাবৎ তাদের ন্যায্য পাওনা গ্যাস দেয়া হচ্ছে না। ক্রেতাকে ক্রয়কৃত বস্তু না দিয়ে তার কাছ থেকে মূল্য নেয়া চরম জুলুম ছাড়া আর কিছু নয়।

তিনি আরও বলেন, সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ার অঙ্গীকার করে বারবার ক্ষমতায় আসছে অথচ মানুষের নিত্যপ্রয়োজনীয় গ্যাসের চাহিদাই পূরণ করতে পারছে না। এতে সরকারের চরম ব্যর্থতা প্রমাণিত হয়। সরকারের উচিত জনগনের ভোগান্তি না বাড়িয়ে দুর্ভোগ নিরসন করা। কামরাঙ্গীরচরে গ্যাস সঙ্কট নিরসনে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি। রমযানের আগেই গ্যাস সরবরাহ নিশ্চিত করতে হবে অন্যথায় গ্যাসের দাবিতে জনগণ কঠোর আন্দোলনে নামতে বাধ্য হবে।

আজ সকাল ১০টায় গ্যাস সঙ্কট নিরসনের দাবীতে খেলাফত আন্দোলন কামরাঙ্গীরচর থানা শাখার উদ্যোগে মাদবর বাজার মেইনরোডে অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

থানা আমির মাওলানা সাজেদুর রহমান ফয়েজীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, কেন্দ্রীয় নায়েবে আমির মাওলানা মুজিবুর রহমান হামিদী, সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দিন, থানা সাধারণ সম্পাদক মুফতি আ ফ ম আকরাম হুসাইন, মাওলানা লুৎফুর রহমান, মুফতি আব্দুস সালাম , মুফতি আল আমিন, এলাকার জনগণের পক্ষে জনাব ইউনুছ আহমাদ, বেলায়েত হোসেন প্রমুখ।

মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী বলেন, কতিপয় লোক পরিকল্পিতভাবে সিন্ডিকেটের মাধ্যমে গ্যাসের সুবিধা ভোগ করছে আর সাধারণ জনগণের মৌলিক অধিকার হরণ করে চলছে। অবিলম্বে তাদেরকে সনাক্ত করে আইনানুগ ব্যবস্থা নিতে হবে এবং কামরাঙ্গীরচরে গ্যাস সরবরাহ নিশ্চিত করতে হবে।

মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেন, রাষ্ট্রের দায়িত্ব নাগরিকের মৌলিক চাহিদা পূরণ করা। গ্যাস সরবরাহ নিশ্চিত করা সরকারের দায়িত্ব। দায়িত্ব পালনে ব্যর্থ হলে ক্ষমতায় থাকার কোন অধিকার নেই। তিনি অবিলম্বে জনগনের ন্যায্য অধিকার গ্যাস সরবরাহ নিশ্চিত করার দাবী জানান।

মুফতি সুলতান মহিউদ্দীন বলেন, আমাদের দেশের প্রধানমন্ত্রী নারীদের জন্য অনেক মায়া-কান্না করেন। কুরআনের আইন উপেক্ষা করে সম্পত্তিতে নারীদের সমান অধিকারের কথা বললেও গ্যাস সঙ্কট নিরসন করে নারীদের দুর্ভোগ দূর করতে পারেন না।

মুফতি আ ফ ম আকরাম হুসাইন বলেন, গ্যাস না থাকায় বিকল্প হিসেবে সিলিন্ডার ব্যবহার করতে গিয়ে বিস্ফোরণে অসংখ্য মানুষ প্রাণ হারাচ্ছে। অগ্নিকাণ্ডের মত ভয়াবহ দূর্ঘটনা ঘটছে। সিলিন্ডার নয় জনগণকে তাদের প্রাপ্য অধিকার গ্যাস ফিরিয়ে দিন।

সভাপতির ভাষণে মাওলানা সাজেদুর রহমান ফয়েজী বলেন, সৌদির জন্য তেল আর বাংলাদেশের জন্য গ্যাস আল্লাহ প্রদত্ত মহান নেয়ামত। বিশেষজ্ঞদের তথ্যমতে এ দেশ আগামী ৫০ বছরেও গ্যাস সঙ্কটে পড়ার কথা না। কিন্তু আজ গ্যাসের দাবীতে বিক্ষুদ্ধ নারী-পুরুষের রাস্তায় আন্দোলনে নেমে আসা সরকারের জন্য চরম লজ্জা ও অপমানজনক। অনতিবিলম্বে গ্যাস সরবরাহ নিশ্চিত না হলে দাবী পূরণে আমরা আরো কঠোর কর্মসূচী ঘোষণা করতে বাধ্য হবো।

সংগঠনের পক্ষ থেকে দেয়া কর্মসূচী: ১। গ্যাস সঙ্কট নিরসন না হলে আগামী ১৭ মে জুমার পরে বিক্ষোভ সমাবেশ ও কালো পতাকা উত্তোলন কর্মসূচী অনুষ্ঠিত হবে।
২। তারপরেও দাবী আদায় না হলে গণজমায়েত ও মাননীয় প্রধানমন্ত্রী বরবার স্মারকলিপি প্রদানের কর্মসূচী পালিত হবে।

এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ