শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ভারতের বিদ্যুৎ বিল পরিশোধে হিমশিম খাচ্ছে বাংলাদেশ জয়পুরহাটে ১৫৫ মণ সরকারি চাল সহ আটক দুই তাপপ্রবাহ নিয়ে নতুন সংবাদ দিলো আবহাওয়া অধিদপ্তর রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর

রমজানে ক্লাব-বার বন্ধে সাঈদ খোকনের আহ্বান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: রমজানের পবিত্রতা রক্ষার্থে হোটেল-রেস্তোরাঁ, ক্লাব-বার মালিকদের মদ, জুয়া এবং হাউজি খেলা বন্ধ রাখার আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।

মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরে নগর ভবনের মেয়র মোহাম্মদ হানিফ অডিটরিয়াম এ হোটেল, রেস্তোরাঁ, ক্লাব-বার, ফল ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষকে নিয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় তিনি এ আহ্বান জানান।

মেয়র সাঈদ খোকন জনস্বার্থ রক্ষায় সেহরি এবং ইফতারে স্বাস্থ্যসম্মত খাবার পরিবেশন এবং দিনের বেলায় রোজাদারদের যেন কোনো সমস্যা না হয়, সেজন্য পর্দা দিয়ে সীমিত পরিসরে হোটেল চালানোর জন্য হোটেল-রেস্তোরাঁর মালিকদের প্রতি আহ্বান জানান।

ফল ব্যবসায়ীদের দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, ফলের মধ্যে কোনও প্রকারেই অতিরিক্ত ফরমালিন মেশানো যাবে না। আমরা এ ব্যাপারে কোনও প্রকার ছাড় দেব না। আপনারা দয়া করে খাদ্যের ব্যাপারে সতর্ক থাকবেন। কোনও ক্রমেই কোনও রোজাদার ভাই কিংবা কোনও নাগরিক এই খাদ্যদ্রব্য গ্রহণ করে যদি অসুস্থ হয়ে পড়ে, তাহলে কঠোর থেকে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন পিছপা হবে না। রোজার সময় করপোরেশন অধিভুক্ত এলাকার পাঁচটি অঞ্চলে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।

এছাড়াও রাস্তা সংস্কার, দ্রুত বর্জ্য অপসারণ, মশার ওষুধ ছিটানো, নামাজের সময় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ ব্যবস্থা নিশ্চিত করারও তাগিদ দেন তিনি। পাশাপাশি পহেলা রমজান থেকে খাদ্যে ভেজালবিরোধী অভিযান জোরদারের আহ্বান জানান মেয়র।

এসময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় ব্যবসায়ী, ক্লাব কর্মকর্তা, ফল ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ