শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ভারতের বিদ্যুৎ বিল পরিশোধে হিমশিম খাচ্ছে বাংলাদেশ জয়পুরহাটে ১৫৫ মণ সরকারি চাল সহ আটক দুই তাপপ্রবাহ নিয়ে নতুন সংবাদ দিলো আবহাওয়া অধিদপ্তর রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর

৫০ জন বয়স্ক মুসল্লীকে কুরআন শরীফের সবক প্রদান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: রাজধানীর কামরাঙ্গীরচরস্থ চান সাদেক জামে মসজিদে প্রায় ৫০ জন বয়স্ক শিক্ষার্থীদের কুরআন শরীফ প্রদান উপলক্ষ্যে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

২৯ এপ্রিল (সোমবার) বাদ এশা অত্র মসজিদের ইমাম মুফতি আকরাম হুসাইনের মাসব্যাপী প্রচেষ্টায় তাদের হাতে পবিত্র কুরআন শরীফ তুলে দেয়া হয়। আর কুরআন শরীফের উদ্বোধনী ক্লাস প্রদান করেন, শায়খুল হাদীস শেখ আজীমুদ্দীন।

সভাপতির ভাষণে মুফতি আকরাম হুসাইন কৃতজ্ঞতা ও উৎফুল্লতা প্রকাশ করে বলেন, এইতো গত ১লা এপ্রিল থেকে শুরু হলো মুসল্লীদের জন্য কুরআন শিক্ষার এই ক্লাস। আজ ২৯ এপ্রিল, মাত্র মাসখানেক সময়ের ব্যবধানে তারা এখন কুরআন শরীফ পড়তে শিখেছে।

কিছুদিন আগেও যারা কুরআন শরীফ পড়াকে অসম্ভব মনে করতো, তারা এখন কুরআন হাতে দিব্যি পড়ছে আর খতম করার স্বপ্ন নিয়ে এগুচ্ছে। দোয়া করি, আল্লাহ এসব মুসল্লী ভাইদের হিম্মত বাড়িয়ে দিন এবং প্রত্যেককে কুরআন শরীফের সাথে মুহাব্বত সৃষ্টি করে দিন। কুরআনের প্রত্যেকটি বিধি-বিধান মানার ও আমল করার তাওফিক দান করুন।

এরপর আরেক বক্তা বলেন, কুরআন পৃথিবীর সর্বশ্রেষ্ঠ ও সবচেয়ে দামী কিতাব। এটি আল্লাহ প্রেরিত বাণী সম্বলিত মূল্যবান গ্রন্থ। এর মাঝেই রয়েছে মানবতার ইহলোৗকিক-পারলৌকিক যাবতীয় সফলতা ও মুক্তির পথনির্দেশ।

আমাদের সকলকে এই কুরআন শিখতে হবে। সেই সঙ্গে সারাদেশের মসজিদগুলোতে যদি এইভাবে বয়স্ক মুসল্লীদেরকে কুরআন শিখানোর ক্লাসের ব্যবস্থা করা হয় তবে অচিরেই প্রত্যেকটি মুসলমান কুরআন তিলাওয়াত করতে পারবে ইনশাআল্লাহ।

বিশেষ এ দোয়া-মাহফিলে উপস্থিত ছিলেন, জাতীয় ইমাম সমাজ বাংলাদেশ কামরাঙ্গীরচর থানা সভাপতি মুফতি ইলিয়াছ মাদারীপুরী, সিদ্দীকুর রহমান, ‍নাঈম আরাফাত নূরী ও মাওলানা মহিউদ্দীন প্রমুখ।

আরএইচ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ