শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

সুলতান সুলাইমানের ছবি নিলামে উঠছে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ইসলামী বিশ্বের বিভিন্ন স্থান থেকে সংগ্রহিত বিভিন্ন শিল্পকর্ম ও চিত্র ব্রিটেনের বিখ্যাত সথেবে’র নিলামে উঠছে। এর মধ্যে ওসমানী সম্রাজ্যের সম্রাট সুলতান সুলাইমানের একটি অঙ্কিত চিত্র উল্লেখযোগ্য।

আগামী ১ মে মোট ৩১১টি শিল্পকর্মের এই সংগ্রহ ‘ইসলামী বিশ্বের শিল্প’ (Arts of the Islamic World) নিলামে উঠছে।

সুলতান সুলাইমানের প্রতিকৃতিটি বিখ্যাত ইতালী শিল্পী জিনতিলে বিল্লিনির এক ছাত্রের হাতে অঙ্কিত হয় বলে ধারণা করা হচ্ছে। প্রতিকৃতিটির মূল্য ২,৫০,০০০ থেকে ৩,৫০,০০০ পাউন্ড (৩,৮৭,০০০- ৬,৪৫,০০০ ডলার) হিসেবে লক্ষ্যমাত্রা ধরা হয়েছে।

এছাড়া নিলামে উত্তলিত বস্তুসমূহের মধ্যে ইজনিক মৃৎশিল্পের কিছু বাসন, হাতির দাঁতের বাক্স, ওসমানী রাইফেল ও তলোয়ার এবং অন্যান্য আরো চিত্রকর্ম অর্ন্তভুক্ত রয়েছে।

এমএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ