শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

সংযুক্ত আরব আমিরাতে ভিক্ষাবৃত্তি বিরোধী আইন পাস

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ভিক্ষাবৃত্তি বিরোধী আইন পাস করেছে সংযুক্ত আরব আমিরাত। দেশটি পবিত্র রমজান মাস উপলক্ষে নতুন এক আইনে বলেছে, কেউ ভিক্ষা করলে তাকে জেলে যেতে হবে, সেইসঙ্গে দিতে হবে জরিমানা।

আরব আমিরাতের বাসিন্দাদের সতর্ক করে বলা হয়েছে রমজানে মাসে কি করা যাবে এবং কি করা যাবে না। সেইসঙ্গে ভিক্ষাবৃত্তি বিরোধী ফেডারেল আইন সম্পর্কেও সতর্কতা জারি করা হয়েছে।

গত বছরে পাস হওয়া ভিক্ষাবৃত্তি বিরোধী এ আইন সম্পর্কে বলা হয়, কেউ ভিক্ষা করলে তাকে তিন মাসের জেল ও বাংলাদেশি মুদ্রায় প্রায় ১১হাজার টাকা জরিমানা দিতে হবে। দেশটির ফেডারেল ন্যাশনাল কাউন্সিল এ ঘোষণা দেয়।

দেশটি আসন্ন রমজান মাস উপলক্ষে এ আইনটি নতুন করে সংস্কার করে। জানা যায়, ভিক্ষাবৃত্তি শূন্যের কোঠায় আনতে দেশটি তা করেছে।

এছাড়া খবরে বলা হয়েছে, যারা এসব ভিক্ষুকদের দল পরিচালনা করে ও যারা এসব ভিক্ষুকদের তাদের কাছে সরবরাহ করে তাদের ছয় মাসের জেল ও বাংলাদেশি মুদ্রায় ২২ লাখ টাকা জরিমানা দিতে হবে।

সূত্র: খালিজ টাইমস।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ