শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

বিনাবিচারে কারাগারে একযুগ বরগুনার আবু হানিফা!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বরগুনা জেলা কারাগারে ১২ বছর যাবৎ বরগুনার পাথরঘাট উপজেলার উত্তর কাঁঠালতলী গ্রামের আবু হানিফা (৫৫) নামের এক ব্যক্তি আটক রয়েছে।

আবু হানিফার মা আয়না বেগম (৮৫) সন্তানের জন্য পথে পথে ঘুরছে আর চোখের জল ফেলে সন্তানের মুক্তির দাবি জানাচ্ছেন।

জানা যায়, হানিফা আয়না বেগমের মেঝো ছেলে। হানিফার প্রথম স্ত্রী নিঃসন্তান পিয়ারা বেগম। সে ১৯৮০ সালে বিয়ের ৮ মাস পরেই গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে।

ওই সময় হানিফা কাজের জন্য চট্টগ্রামে অবস্থান করছিল। স্ত্রীর আত্মহত্যার দুই দিন পর বাড়িতে আসে।

তাকে না পেয়ে পুলিশ সন্দেহজনকভাবে হানিফার মা আয়না বেগমকে গ্রেফতার করে থানায় নিয়ে যায়। দীর্ঘ পাঁচ বছর কারাবাসের পরে আয়না বেগম মুক্তি পায়।

হানিফার দাবি, তাকে মিথ্যা মামলায় জড়িয়ে বন্দী করে রাখা হয়েছে। তিনি তার মুক্তির ব্যাপারে মানবাধিকার সংগঠনে সহযোগিতা কামনা করেন।

হানিফা বলেন, আমার অপরাধ কী আজও জানতে পারলাম না। রাষ্ট্র কেন আমার মত নিরাপরাধ ব্যক্তিকে আটক রেখেছে জানতে চাই।

হানিফার মা আয়না বেগম অভিযোগ করেন, তার ছেলে সম্পূর্ণ নির্দোষ। পুলিশ সঠিকভাবে তদন্ত না করে তাকে এবং তার ছেলেকে হত্যা মামলায় জড়িয়েছে।

পাথরঘাটা থানা ও আদালতে ঘুরে এই মামলার কোন নথিপত্র পাওয়া যাচ্ছে না বলে অভিযোগ করেছেন, হানিফার মা আয়না বেগম।

তিনি প্রধানমন্ত্রী ও আইনমন্ত্রীসহ সরকারের কাছে তার ছেলের মুক্তির দাবি জানান।

-এমডব্লিউ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ