শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

ফিলিস্তিনে ইব্রাহিম আ. মসজিদ বন্ধ করল ইসরায়েল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ফিলিস্তিনের পশ্চিম তীরে আল-খলিল শহরে অবস্থিত ‘ইব্রাহিম আ.’ নামক মসজিদটি ইহুদিদের উৎসব পালন করার জন্য বন্ধ করেছে ইসরাইল।

ফিলিস্তিনি কর্তৃপক্ষ জানায়, ইহুদিদের হলিডে উপলক্ষে সোমবার সকাল থেকে মঙ্গলবার রাত পর্যন্ত ইব্রাহিমী মসজিদটি বন্ধ থাকার ঘোষণা দিয়েছে ইসরাইল।

হেবরনের ধর্মীয় বৃত্তি পরিচালক হাফতি আবু সেনেইনেহ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মসজিদটি মুসলিম প্রার্থনাকারীদের জন্য বন্ধ হবে এবং শুধুমাত্র ইহুদি বসতি স্থাপনকারীদের জন্য খোলা হবে। পাশাপাশি ইহুদিদের নিরাপত্তার জন্য মসজিদ চত্বরে ইসরাইলি বাহিনী মেতায়েন করা হয়েছে।

ইব্রাহিম আ.’র মাজার ও মসজিদের পরিচালক হেফযি আবু সেনেইনেহ গণমাধ্যমকে বলেছেন, মসজিদ বন্ধের ঘোষণা ধর্মীয় অধিকারের সুস্পষ্ট লঙ্ঘন। এর মাধ্যমে সব ধরণের রীতি-নীতি ও আন্তর্জাতিক আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছে ইসরাইল।

উল্লেখ্য, হেবরনে ১৬ হাজার ফিলিস্তিনি মুসলমান ও ৫০০ ইহুদি বসতি স্থাপনা রয়েছে। ছিটমহলে এ কয়েকজন ইহুদিদের জন্য ইসরাইলি সেনারা ভারি নিরাপত্তা দিয়ে থাকে।

১৯৯৪ সালের পবিত্র রমজান মাসে এক চরমপন্থী ইহুদি, হজরত ইব্রাহিম আ. মসজিদে হামলা চালিয়ে ২৯ জন মুসলমানকে শহীদ করে। আহত হন আরও ১৫০ জন মুসলমান।

‘ইব্রাহিম আ.’ মসজিদেই রয়েছে হজরত ইব্রাহিম আ., হজরত ইসহাক আ., হজরত ইয়াকুব আ. ও হজরত ইউসুফ আ.’র কবর।

আরএইচ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ