শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

অমুসলিমদের উপাসনালয়ে হামলা চালিয়ে মুক্তি পাওয়া যায় না: মাহমুদ মাদানী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: জমিয়তে উলামা হিন্দের জেনারেল সেক্রেটারি সাইয়্যিদ মাওলানা মাহমুদ মাদানী শ্রীলঙ্কায় ভয়াবহ সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়েছেন।  আহতদের দ্রুত সুস্থতার জন্যও আল্লাহ রাব্বুল আলামিনের কাছে প্রার্থনা করেছেন তিনি।

২১ এপ্রিল (রোববার) গণমাধ্যমে প্রেরিত এক শোক বার্তায় তিনি বলেন, অমুসলিমদের উপাসনালয়ে হামলা করা জায়েজ নেই। এসব আত্মঘাতী হামলা চালিয়ে মুক্তি পাওয়া যায় না। ইসলাম কখনো সন্ত্রাসবাদকে সমর্থন করে না। যে সন্ত্রাসী সে কেবলই একজন সন্ত্রাসী। তার কোনো ধর্ম বা মতাদর্শ নেই।

মাওলানা মাদানী বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ মানব সমাজের জন্য হুমকি। ধর্মীয় উপাসনালয়গুলোতে হামলা করা যেন সন্ত্রাসীরা তাদের লক্ষ্যবস্তু বানিয়ে নিয়েছে।  সন্ত্রাসবাদের জন্য কোনো নির্ধারিত ধর্ম বা জনগোষ্ঠীকে দায়ী করা যাবে না। বিশ্ববাসীকে এখনই সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে সজাগ হতে হবে।

বিবৃতিতে জমিয়ত সেক্রেটারি জঙ্গি-সন্ত্রাসবাদ মোকাবেলায় পরিবার, সমাজ, রাষ্ট্র, ধর্মীয় চিন্তাবিদ, শিক্ষাবিদ সকলকে ভূমিকা রাখতে সকলের প্রতি আহ্বান জানান।

প্রসঙ্গত, শ্রীলঙ্কার রাজধানী কলম্বোসহ দেশটির অন্তত ছয়টি স্থানে তিনটি গির্জা ও তিনটি হোটেলে ভয়াবহ সিরিজ বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২৯০ জনে দাঁড়িয়েছে। হামলায় আহত হয়েছেন আরও ৪৫০ জন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

দেশটির স্থানীয় সময় রোববার সকাল ৮ টা ৪৫ নাগাদ খ্রিস্টানদের ধর্মীয় উৎসব ইস্টার সানডে উদযাপনকালে কোচকিকাদে, কাতুয়াপিটিয়া ও বাট্টিকালোয়া নামক স্থানের তিনটি গির্জায় বোমা বিস্ফোরণ ঘটে। প্রায় একই সময়ে দেশটির রাজধানীর অভিজাত তিনটি হোটেল সাংগ্রি লা, দ্য কিন্নামোন এবং কিংসবারিতে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে।

আরএম/

 

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ