শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল

মেয়াদ শেষ হওয়া পর্যন্ত ববি উপাচার্যকে বাধ্যতামূলক ছুটি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: শিক্ষার্থীদের আন্দোলনের মুখে অবশেষে বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এসএম ইমামুল হকের মেয়াদ শেষ হওয়া পর্যন্ত বাধ্যতামূলক ছুটির আদেশ দেয়া হয়েছে। আগামী ২৪ মে উপাচার্যের মেয়াদ শেষ হওয়ার কথা রয়েছে। উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে শিক্ষা মন্ত্রণালয় থেকে এমন নির্দেশনা দেয়া হয়েছে বলে জানা গেছে।

আজ বুধবার বাধ্যতামূলক ছুটির বিষয়টি নিশ্চিত করে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, খবরটি সত্যি। আমি এ বিষয়ে অবগত আছি। তিনি ছুটির দরখাস্ত করেছিলেন। সে মোতাবেক তার ছুটি মঞ্জুর করা হয়। তিনি যত দিন ছুটি চেয়েছিলেন তত দিন মঞ্জুর করা হয়েছে।

জানা গেছে, উপাচার্যের বাধ্যতামূলক ছুটি বা প্রত্যাহারের দাবিতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি বা বিশৃঙ্খলা এড়াতে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

প্রসঙ্গত, বরিশাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে স্বাধীনতা দিবসের বিভিন্ন অনুষ্ঠানে শিক্ষার্থীদের না রাখার প্রতিবাদ করায় তাদের ‘রাজাকারের বাচ্চা’ বলার অভিযোগ উঠে বিশ্ববিদ্যালয়ের ভিসির বিরুদ্ধে। এরপর শিক্ষার্থীদের আন্দোলনের মুখে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা হলেও শিক্ষার্থীরা ভিসির মন্তব্য প্রত্যাহার ও ক্ষমার চাওয়ার দাবিতে আন্দোলন অব্যাহত রাখে। শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দেয়। এছাড়া ক্লাস-পরীক্ষাও বর্জন করে। দাবি না মানা পর্যন্ত ক্লাস-পরীক্ষা থেকে বিরত থাকার ঘোষণা দেয়।

পরে উপাচার্য এস এম ইমামুল হক তার মন্তব্যের জন্য দুঃখপ্রকাশ করেন। কিন্তু তা প্রত্যাখ্যান করে উপাচার্যের পদত্যাগ দাবিতে আন্দোলন অব্যাহত রেখেছেন শিক্ষার্থীরা।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ