শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

বারানসিতে প্রিয়াঙ্কা মোদির শক্ত প্রতিদ্বন্দ্বী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ভারতের বারানসিতে প্রিয়াঙ্কা গান্ধী নরেন্দ্র মোদির বিরুদ্ধে লড়তে পারেন। ইতোমধ্যে কংগ্রেসের উত্তর প্রদেশে সহকারী সভাপতির দায়িত্ব পালন করতে গিয়ে প্রচারণায় নিজেই বারানসি থেকে নির্বাচন করার ইচ্ছা প্রকাশ করেছেন প্রিয়াঙ্কা।

এ বিষয়ে প্রিয়াঙ্কার স্বামী রবার্ট ওয়াদরা বুধবার ( ১৭ এপ্রিল) সাংবাদিকদের জানান, বারানসি আসনে প্রিয়াঙ্কা গান্ধী নরেন্দ্র মোদির জন্য অবশ্যই একজন শক্তিশালী প্রতিদ্বন্দ্বী। প্রিয়াঙ্কা গান্ধী একজন কঠোর পরিশ্রমী ব্যক্তি। তার ও রাহুল গান্ধীর মধ্যে মানুষ পরিবর্তনের নেতৃত্ব দেখছে।

তবে নির্বাচনে মোদির বিরুদ্ধে লড়ার চূড়ান্ত সিদ্ধান্ত কংগ্রেসের হাইকমান্ড নেবে। ১৯ মে নির্বাচনে শেষ ও সপ্তম ধাপে বারানসিতে ভোট!

এর আগে প্রচারণায় গিয়ে উত্তর প্রদেশের কংগ্রেসের কর্মীরা প্রিয়াঙ্কাকে প্রতিদ্বন্দ্বিতা করার আহ্বান জানান। তাকে বারানসি থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে হবে কিনা এমন প্রশ্নে তখন তিনি বলেছিলেন, বারানসি থেকে নির্বাচনে দাঁড়ালে কেমন হয়?

এ বিষয়ে কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী বলেছিলেন, প্রিয়াঙ্কা যদি সম্মত হন তবে বিবেচনা করা যেতে পারে।

২০১৪ সালের নির্বাচনে মোদি বারানসিতে ৫ লাখেরও বেশি ভোট পেয়ে নির্বাচিত হন। তার অন্যতম প্রতিদ্বন্দ্বী অরবিন্দ কেজরিওয়াল ২ লাখের কিছু বেশি ভোট পেয়ে পরাজিত হন। আর কংগ্রেস প্রার্থী পৌনে এক লাখের মত ভোট পেয়েছিলেন।

তবে উত্তরপ্রদেশে কংগ্রেসের তরুণ নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীর হঠাৎ আগমন নির্বাচনী হিসেব-নিকেশ অনেকটাই পাল্টে দিতে পারে বলে ধারণা করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। কারণ প্রিয়াঙ্কা রাজনীতিতে নতুন নয়। আর কংগ্রেস থেকে তাকে উত্তরপ্রদেশের পূর্বাঞ্চলের দায়িত্ব দেয়া হয়েছে। আর দায়িত্ব পেয়ে তিনি সরাসরি মোদির বিরুদ্ধে যুদ্ধে নেমেছেন।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ