শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

৮ দিন অনশনের পর ফিলিস্তিনি বন্দিদের দাবি মেনে নিল ইসরায়েল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: টানা আট দিন অনশনের পর ফিলিস্তিনি বন্দিদের দাবি মেনে নিয়েছে ইহুদিবাদী ইসরায়েল। ফিলিস্তিনের বন্দি বিষয়ক তথ্য কেন্দ্র গতরাতে এ তথ্য জানিয়েছে।

তারা এক বিবৃতিতে বলেছে, ইসরায়েলের কারা কর্তৃপক্ষের সঙ্গে এ বিষয়ে সমঝোতা হয়েছে। ইসরায়েল শেষ পর্যন্ত বন্দিদের দাবিগুলো মেনে নিতে বাধ্য হয়েছে। এসব দাবির মধ্যে কারাগার থেকে নয়েজ ডিভাইস প্রত্যাহার, কারাগার প্রাঙ্গনে টেলিফোন বক্স স্থাপন এবং স্বজনদের সঙ্গে সাক্ষাতের সুযোগ অন্যতম।

এর আগে গত সপ্তাহে ইসরায়েলের বিভিন্ন কারাগারের চারশ'র বেশি বন্দি বিভিন্ন দাবিতে অনশন শুরু করে। টানা অনশনের কারণে ফিলিস্তিনি বন্দিদের অনেকেই মারাত্মক অসুস্থ হয়ে পড়েন। এছাড়া আরও এক হাজারের বেশি ফিলিস্তিনি বন্দি অনশনে যোগ দেয়ার হুমকি দিয়েছিল।

ফিলিস্তিনি বন্দিরা প্রথম থেকেই কারাগারগুলোর অবস্থা নিয়ে অভিযোগ করে আসছে। বন্দিরা বলছেন, ইসরায়েলি কারাগারগুলোর অবস্থা দিন দিন খারাপ হচ্ছে। ফিলিস্তিনি বন্দিদের ওপর অকথ্য নির্যাতন ক্রমেই বাড়ছে বলে অভিযোগ করে তারা।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ