শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার

জনসচেতনতা তৈরিতে ৭৫ হাজার পিস মশার কয়েল বিতরণ করল সাভার মিডিয়া ক্লাব

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

সুফিয়ান ফারাবী
সাভার থেকে

মশাবাহিত রোগ ও তার প্রতিকার সম্পর্কে জনসচেতনতা তৈরিতে বিনামূল্যে ৭৫ হাজার পিস মশার কয়েল বিতরণ করেছে সাভার মিডিয়া ক্লাব। শনিবার (১৩ এপ্রিল) মশার কয়েল বিতরণ করা হয়।

চিকুনগুনিয়া ও তার বাহক নিয়ে গবেষণা করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে অনুদানপ্রাপ্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষক, মশা গবেষক, অধ্যাপক ড. কবিরুল বাশারের প্রচেষ্টা ও এসিআই কোম্পানী লিমিটেড এর সৌজন্যে সাভারে শনিবার ৭৫ হাজার পিস মশার কয়েল বিতরণ করে সাভার মিডিয়া ক্লাব।

এর মধ্যে প্রত্যন্ত এলাকায় বিতরণের জন্যে ঢাকা জেলার পুলিশ ও হাফিজ-নাজনীন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা শাহ্ মিজান শাফিউর রহমানের হাতে ৬০ হাজার পিস কয়েল তুলে দেন সাভার মিডিয়া ক্লাবের সভাপতি ও এনটিভির সিনিয়র রিপোর্টার জাহিদুর রহমান।

পরে সাভার প্রেস ক্লাবের সদস্যদের জন্য ১২শ’ পিস মশার কয়েল তুলে দেয়া হয় সাভার প্রেসক্লাবের সভাপতি নাজমুস সাকিব ও সাধারণ সম্পাদক গোবিন্দ আচার্য্যরে হাতে। একই সঙ্গে দৈনিক ফুলকি পরিবার ও সিএনআই পরিবারের পক্ষে মশার কয়েল গ্রহণ করেন দৈনিক ফুলকির সম্পাদক নাজমুল সাকিব ও সিএনআই নিউজের প্রধান সম্পাদক তোফায়েল হোসেন তোফা সানি।

এছাড়াও সাভার হাসপাতাল মালিক সমিতির (ফোয়াস) পক্ষে মশার কয়েল গ্রহণ করেন সংগঠনের সাধারণ সম্পাদক, দৈনিক সমকালের স্টাফ রিপোর্টার, সাভার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোবিন্দ আচার্য্য।

এ সময় উপস্থিত ছিলেন, ঢাকা জেলার অতিরিক্তি পুলিশ সুপার (অপরাধ) সাইদুর রহমান পিপিএম, সাভার মডেল থানার অফিসার ইনচার্য এএফএম সায়েদ, ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুরিশের অফিসার ইনচার্য আবুল বাশার, পুলিশ পরিদর্শক ডিএসবি (সাভার, আশুলিয়া ও ধামরাই) সুভাষ চন্দ্র বিশ্বাস, টিআই আবুল হোসেন প্রমুখ।

উল্লেখ্য, এর আগে স্বাধীনতার মাসে মশা বাহিত রোগ ও তার প্রতিকার সম্পর্কে জনসচেতনতা তৈরিতে ১০ হাজার মানুষের মাঝে বিনামূল্যে মশার কয়েল বিতরণ করে সাভার মিডিয়া ক্লাব।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ