শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

ইসরায়েলি কারাগারে ফিলিস্তিনিদের অনশন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: অমানুষিক নির্যাতনের প্রতিবাদে ইসরায়েলি কারাগারগুলোতে থাকা ফিলিস্তিনি বন্দীরা অনির্দিষ্টকালের অনশন করছেন।

আজ রোববার (১৪ এপ্রিল) নিয়ে টানা সপ্তম দিনের মতো এ ধর্মঘট পালন করা হচ্ছে। ফিলিস্তিনের জনসংযোগ দপ্তর থেকে তথ্যটি নিশ্চিত করা হয়েছে।

গত রোববার (৭ এপ্রিল) রাত থেকে এ অনশন ধর্মঘট শুরু করেন ইসরায়েলি কারাগারগুলোতে বন্দী থাকা ৪০০ ফিলিস্তিনি।

জানা গেছে, ধর্মঘটে অংশ নেয়া অনেক ফিলিস্তিনি এরইমধ্যে কারাগারে অসুস্থ হয়ে পড়েছেন। তাদের মধ্যে অনেককে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অভিযোগ রয়েছে, সাম্প্রতিক সময়ে ইসরায়েলি কারাগারগুলোতে ফিলিস্তিনি বন্দীদের ওপর নির্যাতন দিনকে দিন বেড়েই চলেছে।

ফিলিস্তিনি বন্দীদের সংগঠন বলছে, ইসরায়েলি কারা কর্তৃপক্ষের সঙ্গে এ ব্যপারে তৃতীয় পক্ষের মাধ্যমে আলোচনা চলছে। তবে এখনো পর্যন্ত কোনো সমাধানে আসা যায়নি। এ বিষয়ে মিশর সমঝোতার চেষ্টা করছে, কিন্তু ইসরায়েল তাতে গুরুত্ব দিচ্ছে না।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ