শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা

সুদানের অভ্যন্তরীণ বিষয়ে বিদেশি হস্তক্ষেপের বিরোধিতা করেছে রাশিয়া

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সুদানের চলমান রাজনৈতিক সংকটে যেকোনো বিদেশি হস্তক্ষেপের ঘোর বিরোধিতা করেছে রাশিয়া। দেশটি বলেছে, বিদেশি হস্তক্ষেপ ছাড়া সুদানের সকল রাজনৈতিক দল ও পক্ষের অংশগ্রহণে চলমান সংকটের সমাধান করতে হবে।

রাশিয়ার উপ পররাষ্ট্রমন্ত্রী মিখাইল বোগদানোভ শনিবার (১৩ এপ্রিল) মস্কোয় নিযুক্ত সুদানি রাষ্ট্রদূত নাদির বাবিকারের সঙ্গে এক সাক্ষাতে এ আহ্বান জানান।

সাক্ষাতে সুদানের রাষ্ট্রদূত বলেন, তার দেশের ক্ষমতায় পালাবদল খার্তুমের পররাষ্ট্রনীতিতে বিশেষ করে রাশিয়ার সঙ্গে সুদানের সম্পর্কের ক্ষেত্রে কোনো প্রভাব ফেলবে না। খার্তুম মস্কোর সঙ্গে সম্পর্ক ও সহযোগিতা আগের মতো শক্তিশালী করে যাবে বলে তিনি উল্লেখ করেন।

উল্লেখ্য, সুদানে তীব্র গণ অভ্যুত্থানের জের ধরে গত বৃহস্পতিবার প্রেসিডেন্ট ওমর আল-বশিরকে সরিয়ে দিয়ে ক্ষমতা গ্রহণ করে সেনাবাহিনী। দেশ পরিচালনার জন্য একটি সামরিক পরিষদ গঠন করা হয়। কিন্তু ওই পরিষদের প্রধান জেনারেল আওয়াদ ইবনে আউফও ক্ষমতা গ্রহণের একদিনের মাথায় শুক্রবার পদত্যাগ করেন।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ