শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার

ধর্ষণ ও হত্যা রোধে রাষ্ট্রকেই কার্যকরী উদ্যোগ নিতে হবে: ইশা ছাত্র আন্দোলন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফী এবং ঢাকা, গোপালগঞ্জ ও দিনাজপুরসহ দেশব্যাপী যৌন হয়রানী ও নৃশংসভাবে হত্যার প্রতিবাদ এবং নিপীড়নকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন।

আজ শনিবার (১৩ এপ্রিল) বিকাল ৩টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সহ-সভাপতি এম. হাছিবুল ইসলাম-এর সভাপতিত্বে ও সেক্রেটারি জেনারেল মুহাম্মাদ মুস্তাকিম বিল্লাহ-এর সঞ্চালনায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে এম. হাছিবুল ইসলাম সভাপতির বক্তব্যে বলেন, দেশে ধর্ষণ, যৌন হয়রানী ও নৃশংস হত্যাকা- এখন নিত্যনৈমিত্তিক ঘটনায় পরিনত হয়েছে। সম্প্রতি ফেনীতে আলিম পরীক্ষার্থী মাদরাসা শিক্ষার্থী নুসরাত জাহান রাফীকে নৃশংসভাবে পুড়িয়ে হত্যা দেশবাসীকে চরমভাবে ব্যথিত করেছে। এ হত্যাকান্ডে জড়িত অধ্যক্ষ সিরাজুদ্দৌলাসহ সকল ঘাতকের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে।

তিনি আরও বলেন, দেশে বহু ধর্ষক, খুনী বিচারের আওতার বাইরে ঘোরাফেরা করার কারণে এসব অপরাধ দিনদিন বৃদ্ধি পাচ্ছে। আমরা চাই নুসরাত জাহান রাফীর হত্যাকান্ডের মূল হোতা অধ্যক্ষ সিরাজুদ্দৌলাসহ জড়িত সবাইকে শাস্তির আওতায় এনে দৃষ্টান্ত স্থাপন করা হোক। অন্যথায় এ আন্দোলনের দাবানল দেশব্যাপী ছড়িয়ে পরবে।

পর্ণসাইট বিষয়ে তিনি বলেন, দেশে এখনো হাজার হাজার পর্ণসাইট থেকে কিশোর-কিশোরীরা অবাদে পর্ণগ্রাফী দেখতে পাচ্ছে, যা তাদেরকে ধর্ষণে উৎসাহী করে। এছাড়াও বিনোদনের নামে দেশে এখন যে সিনেমা নির্মাণ করা হচ্ছে, তার মধ্যে পরকীয়া, ধর্ষণ ও তরুণ-তরুণীদের অবাধ মেলামেশার প্রতি উৎসাহিত করা হচ্ছে। যা আমাদের সংস্কৃতির সাথে মানানসই নয়। এসব সিনেমা নির্মাণ ও অবাদ পর্ণসাইটের বিচরণ বন্ধে তথ্য মন্ত্রণালয়কে কার্যকরী পদক্ষেপ নিতে হবে।

আমরা ইতিপূর্বে পর্ণসাইট বন্ধে সরকারী উদ্যোগ নেয়ার আশ্বাস পেয়েছিলাম, কিন্তু তার কার্যকরী পদক্ষেপ না নেয়ায় আমরা আশাহত হয়েছি। তাই আমরা আজকের মানববন্ধন থেকে সকল পর্ণসাইট বন্ধ করে দেয়ার জন্য সরকারের সংশ্লিষ্ট বিভাগের প্রতি জোর দাবী জানাচ্ছি।

মানববন্ধনে উপস্থিত ছাত্রনেতারা বলেন, ঘাতক-ধর্ষকদের কোন ধর্ম নেই। সে যেই হোক, তার বিচার করতেই হবে। মানববন্ধন থেকে নুসরাত জাহান রাফী হত্যা, ঢাকা, গোপালগঞ্জ ও দিনাজপুরে যৌন হয়রানী ও নৃশংস হত্যার দ্রুত বিচার দাবি করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, সংগঠনের কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক শেখ মুহাম্মাদ আল-আমিন, তথ্য ও গবেষণা সম্পাদক মুহাম্মাদ আব্দুল জলিল, পাবলিক বিশ্ববিদ্যালয় সম্পাদক শরিফুল ইসলাম রিয়াদ, প্রকাশনা সম্পাদক ইউসুফ আহমাদ মানসুর, অর্থ ও কল্যাণ সম্পাদক গাজী মুহাম্মাদ ওসমান গনী, কলেজ সম্পাদক এম এম শোয়াইব, আলিয়া মাদরাসা সম্পাদক সাইফ মুহাম্মাদ সালমান, প্রাইভেট বিশ্ববিদ্যালয় সম্পাদক মাহমুদুল হাসান, কেন্দ্রীয় সদস্য মুহাম্মাদ সিরাকজুল ইসলামসহ ঢাকা মহানগর নেতৃবৃন্দ।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ