শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

অপকর্ম বন্ধ করতে প্রয়োজন খেলাফত: মাওলানা মাহফুজুল হক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মাহফুজুল হক বলেন, আমাদের সমাজে দিন দিন খুন-ধর্ষণসহ বিভিন্ন অপকর্ম বেড়েই চলছে। এসব বন্ধে আইন-শৃংখলা বাহিনী যথাযথ ভূমিকা পালন করতে বার বার ব্যর্থতার পরিচয় দিচ্ছে।

এতে করে একশ্রেণির লোক নির্দ্বিধায় তাদের অপকর্ম চালিয়ে যাচ্ছে। পত্রিকার পাতায় দৈনন্দিন খুন-ধর্ষণের খবর বাড়ছে। সকল অপকর্ম বন্ধ করতে সবচেয়ে বড় প্রয়োজন আল্লাহ প্রদত্ত রাষ্ট্রীয় বিধান খেলাফতের আদলে শাসন ব্যবস্থা কায়েম করা।

শুক্রবার (১২ এপ্রিল) সকালে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত ঢাকা মহানগরের মজলিসে শূরার অধিবেশনে তিনি এসব কথা বলেন।

মাওলানা মাহফুজুল হক বলেন, কয়েকদিন পূর্বে নুসরাত জাহান নামের এক ছাত্রীকে নির্মমভাবে হত্যা করা হয়, যা জাহেলী যুগকেও হার মানায়। অথচ সেই ছাত্রীটি অনেক আগে থেকেই আইন-শৃংখলা বাহিনীকে বিষয়টি অবহিত করে থানায় জিডি করেন।

তারপরও পুলিশ প্রশাসন তার নিরাপত্তার কোনো ব্যবস্থা গ্রহণ না করে বিষয়টি অবহেলা করে আইনের শাসনকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়েছে। এর জন্য দায়ী সকলকেই জবাবদিহিতার মুখে আনতে হবে এবং ঘটনার সাথে জড়িতদের এমনভাবে শাস্তি দিতে হবে যাতে করে ভবিষ্যৎ প্রজন্ম এসব থেকে মুখ ফিরিয়ে নেয়।

ঢাকা মহানগর সভাপতি মাওলানা এনামুল হক মূসার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা রুহুল আমীন খান এর পরিচালনা অনুষ্ঠিত অধিবেশনে উপস্থিত ছিলেন যুগ্ম-মহাসচিব মাওলানা মামুনুল হক, মাওলানা জালালুদ্দীন আহমদ, মাওলানা আতাউল্লাহ আমীন, মাওলানা কুরবান আলী, মাওলানা মুফতি শরাফত হোসাইন, কেন্দ্রীয় অফিস ও সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, বায়তুলমাল সম্পাদক মাওলানা নিয়ামাতুল্লাহ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা হারুনুর রশীদ ভূঁইয়া প্রমুখ।

অধিবেশনে ২০১৯-২০ সেশনের জন্য মাওলানা রুহুল আমীন খানকে সভাপতি ও মাওলানা মুফতি আব্দুল মুমিনকে সাধারণ সম্পাদক করে ঢাকা মহানগরী শাখার ৩৯ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন, সহসভাপতি মাওলানা মুফতি নূর মোহাম্মদ আজিজী, মাওলানা হাবীবুর রহমান, মাওলানা আবু ইউসুফ মোহাম্মদ নাসির, হাফেজ মজিবুর রহমান, মুহাম্মদ ফয়জুল গণি, মাওলানা কারামত আলী, মুফতি হাবীবুর রহমান, মাওলানা ফজলুল বারী, মুফতি ইলিয়াছ হামিদী, সহ-সাধারণ সম্পাদক মাওলানা সানাউল্লাহ।

মাওলানা আতিকুল্লাহ, মাওলানা আনোয়ার হোসাইন রাজী, মাওলানা কামালুদ্দীন ফারুকী, সাংগঠনিক সম্পাদক মাওলানা শামসুল আলম, সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা আসাদুল্লাহ সাদী, মাওলানা এহসানুল হক, মাওলানা আমানুল্লাহ, বায়তুলমাল সম্পাদক মাওলানা মিজানুর রহমান মিসবাহ, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আব্দুল্লাহ নাটোরী, সহ-প্রশিক্ষণ সম্পাদক মাওলানা রিজওয়ান হোসাইন, অফিস সম্পাদক মাওলানা আব্দুল্লাহ সাদ, প্রচার সম্পাদক মুহাম্মদ জাহাঙ্গীর হোসাইন।

সমাজ কল্যাণ সম্পাদক মাওলানা নাঈমুল হক, সহ-সমাজ কল্যাণ সম্পাদক আলহাজ্জ আকরাম উল্লাহ, নির্বাহী সদস্য মাওলানা আমীর আহমদ, মাওলানা আবুল কাশেম, মাওলানা আহসান উল্লাহ, মাওলানা মোরশেদ আলম কাসেমী, মুফতি শফিকুল ইসলাম, মাওলানা আলাউদ্দীন, মাওলানা ইমামুদ্দীন, মুফতী সাঈদ আহমদ, মুফতী রুহুল আমীন, হাফেজ শামসুল আলম, মাওলানা আবু সাঈদ, মাওলানা সুলতান আহমদ, মুহাম্মদ জাবেদ।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ