শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

১৬ সৌদি নাগরিকের যুক্তরাষ্ট্রে প্রবেশ নিষিদ্ধ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তর সোমবার ১৬ সৌদি নাগরিককে দেশটিতে প্রবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে। সাংবাদিক জামাল খাশোগি হত্যায় তাদের ভূমিকা থাকায় এ পদক্ষেপ নেয়া হয়েছে।

গত অক্টোরব মাসে ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটে ঘটানো হত্যাকাণ্ডটিকে নিয়ে কংগ্রেস থেকে ট্রাম্প প্রশাসনের ওপর চাপ আসছিল। এর প্রেক্ষিতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও এ ঘোষণা দিলেন।

ওই ঘটনার পর সৌদি আরবের মানবাধিকার নিয়ে আন্তর্জাতিকভাবে ব্যাপক নিরীক্ষা করা হয়।

মার্কিন পররাষ্ট্র দপ্তর এসব ব্যক্তির তালিকা প্রকাশ করে জানায়, পররাষ্ট্র দপ্তরের বৈদেশিক কার্যক্রমের ৭০৩১ (সি) ধারা এবং রিলেটেড প্রোগ্রামস অ্যাপ্রোপ্রিয়েশনস অ্যাক্ট অব ২০১৯ এর আওতায় এদের ওপর এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

আরো পড়ুন: রমজান উপলক্ষে অনলাইনে কোরআন শেখার ব্যবস্থা চালু করছে আরব আমিরাত

গত বছরের অক্টোবরে ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটে খুন হন সাংবাদিক জামাল খাশোগি।

সূত্র: এএফপি

এমএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ