শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

আইআরজিসিকে সন্ত্রাসী ঘোষণা করায় সৌদির প্রতিক্রিয়া

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ইরানের আইআরজিসিকে যুক্তরাষ্ট্র বিদেশি সন্ত্রাসী সংগঠন হিসেবে ঘোষণা দেয়ায় স্বাগত জানিয়েছে সৌদি আরব।

সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন এক কর্মকর্তার বরাতে আল আরাবিয়াহ এ তথ্য জানিয়েছে।

যুক্তরাষ্ট্রের এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে বলা হয়, এ উদ্যোগটি সন্ত্রাসবাদ বিরোধী প্রচেষ্টায় একটি বাস্তব এবং গুরুত্বপূর্ণ পদক্ষেপ। সৌদি আরব ইরানের আইআরজিসি সম্পর্কে এত দিন যে আশঙ্কার কথা বলছিল, এ সিদ্ধান্ত সেটিকেই প্রতিষ্ঠিত করল।

আইআরজিসি একটি সন্ত্রাসী সংগঠন, এ ব্যাপারে সৌদি আরব আন্তর্জাতিক সম্প্রদায়কে আগে থেকেই বলে আসছিল।

আইআরজিসিকে সন্ত্রাসী গোষ্ঠী হিসেবে ঘোষণা করতে বিশ্বের অন্যান্য দেশের প্রতিও আহ্বান জানিয়ে সৌদি আরব জানায়, বিশ্বে শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখতে অন্যান্য দেশগুলোরও যুক্তরাষ্ট্রের মতো এমন সিদ্ধান্ত নেয়া উচিত।

এদিকে যুক্তরাষ্ট্রে এ সিদ্ধান্তকে বাতিল করে ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি বলেন, যুক্তরাষ্ট্র আমাদের অগ্রগতি থামাতে ব্যর্থ হয়েছে।

প্রসঙ্গত, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সোমবার (৮ এপ্রিল) ইরানের আইআরজিসি বাহিনীকে বিদেশি সন্ত্রাসী সংগঠন হিসেবে ঘোষণা করেন।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ