শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি নিজের হাতে আইন তুলে নিলে কঠোর ব্যবস্থা, পুলিশ হেডকোয়ার্টার্স উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে'

সাভারে মজলিসে তালিমুস সুন্নাহ'র ইসলাহি মজলিস অনুষ্ঠিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

সুফিয়ান ফারাবী
ভ্রাম্যমাণ প্রতিবেদক

দেশ বরেণ্য আলেম ও ওয়ায়েজ মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী'র মাদরাসায় (মারকাজুত তারবিয়াহ) ৬ এপ্রিল শনিবার মজলিসে তালিমুস সুন্নাহ'র ইসলাহি মজলিস অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ১০টা থেকে অনুষ্ঠান শুরু হয়েছে। এগারোটা থেকে বয়ান শুরু করেন মাওলানা মামুনুল হক।

এ সময় তিনি বলেন, ইসলামি লাইনে কাজ করতে করতে কখনো এ কথা ভাবা যাবে না, যাক আলহামদুলিল্লাহ। অনেক কাজ করেছি। আর না করলেও চলবে। বরং সবসময়ই মনে রাখতে হবে এখনো অনেক কাজ বাকি। দ্বীনের পথে সর্বদাই চেষ্টা করে যেতে হবে। সমাজের প্রতিটি রন্ধ্রে রন্ধ্রে ইসলামের আদর্শ বাস্তবায়ন করতে হবে।

তিনি আরো বলেন, ওয়াজের মিম্বারগুলো আমাদের শেষ সম্বল। কিন্তু কিছু অসাধু মানুষ মিম্বার ঠিক রেখে মিম্বারের উপবিষ্ট আলেমদের ঠোটে পট্টি লাগানোর অপচেষ্টা করছে। উপস্থিত উলামায়ে কেরামদের সতর্ক করে তিনি বলেন, আমাদের কেউ যেন এই পাতা ফাঁদে পা না বাড়ায়। এই সুপারিশের ৯০ পার্সেন্ট ভালো। আর বাকি ১০ পার্সেন্ট হলো কৌশল।

তিনি উপস্থিত উলামায়ে কেরামের সামনে শাইখুল হিন্দ মাওলানা মাহমুদ হাসানের আন্দামানদ্বীপের নির্যাতনের ইতিহাস তুলে ধরেন। তার উপর জুলুমের ধরণ বর্ণনা দেন। সে সময় অধিকাংশ উলামাদের চোখ দিয়ে অশ্রু গড়িয়ে পড়ছিল।

মাওলানা মিজানুর রহমান চৌধুরীর মুনাজাতের মাধ্যমে শেষ হয় এ ইসলাহি মজলিস।

এতে আগতদের উদ্দেশ্যে নসিহত পেশ করেন দেশের শীর্ষ আলেম অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী, জামিয়া রাহমানিয়ার সিনিয়র মুহাদ্দিস মাওলানা মামুনুল হক, মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী।

মজলিসে তালিমুস সুন্নাহ'র মহাসচিব মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী দেশের উলামায়ে কেরাম ও সাধারণ মানুষদের উক্ত মজলিসে অংশগ্রহণের আহ্বান জানিয়েছেন।

উল্লেখ্য, প্রতি ইংরেজি মাসের ১ম শনিবার ইসলাহি মজলিসের আয়োজন করা হয় মজলিসে তালিমুস সুন্নাহ'র পক্ষ থেকে।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ