শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

'বিভ্রান্ত আলেমদের তালিকায় হাক্কানী আলেমদের নাম ষড়যন্ত্রের অংশ'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: স্বরাষ্ট্র মন্ত্রণালয় ওলামায়ে কেরামের বিরুদ্ধে যে প্রস্তাবনা তৈরি করেছে তা ইসলামকে নিয়ন্ত্রণ করার শামিল বলে মন্তব্য করেছেন জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কেন্দ্রীয় সভাপতি আল্লামা নূরুল হুদা ফয়েজী ও সেক্রেটারী জেনারেল মাওলানা গাজী আতাউর রহমান ।

৬ এপ্রিল  গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এ মন্তব্য করেন।

নেতৃদ্বয় বলেন, কিছু বিভ্রান্ত আলেমের সাথে হাক্কানী আলেমদের মুখপাত্র মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম, মাওলানা মামুনুল হক ও মুফতী সাখাওয়াত হোসাইন এদর নামও অন্তর্ভুক্ত করা হয়েছে। এটা একটা গভীর ষড়যন্ত্রের অংশ। ওলামায়ে কেরামগণ ইসলামের কথা, দীনের কথা,-কুরআন-সুন্নাহর কথা বলে মানুষকে হেদায়েতের পথে নিয়ে আসেন। ইসলামবিমুখ করতেই এ ধরণের প্রস্তাবনা। বিরানব্বই ভাগ মুসলমানের চিন্তাচেতনা বিরোধী কর্মকান্ড পরিচালনা করতে চাইলে দেশের ঈমানদার জনতা নিরবে বসে থাকবে না।

তারা বলেন, সরকারএধরণের চক্রান্ত থেকে ফিরে না আসলে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ দেশের আলেম-ওলামাদের ঐক্যবদ্ধ করে বৃহত্তর আন্দোলন গড়ে তুলবে।

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা জেলা সভাপতি আলহাজ¦ সৈয়দ আলী মোস্তফা ও সেক্রেটারী আলহাজ্¦ শাহাদাত হোসাইন এক বিবৃতিতে বলেছেন, আলেমদের ওপর করারোপ করার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় ওলামায়ে কেরামের বিরুদ্ধে যে প্রস্তাবনা তৈরি করেছে তা ইসলামকে নিয়ন্ত্রণ করার শামিল। বিরানব্বই ভাগ মুসলমানের দেশে সরকার ইসলামের টুটি চেপে ধরতেই আলেমদের নিয়ন্ত্রণের ব্যর্থ চেষ্টা করছে।

তিনি বলেন, বিরানব্বই ভাগ মুসলমানের চিন্তাচেতনা বিরোধী কর্মকান্ড পরিচালনা করতেই সরকার ওলামায়েকেরামের প্রতি করারোপ এবং তাদের কন্ঠ স্তব্ধ করার প্রস্তাবনা তৈরি করছে। ইসলাম আছে, ইসলাম থাকবে, ইসলাম নিয়ে কেউ কোন ধরণের ষড়যন্ত্র করলে তা সহ্য করা হবে না।

তিনি আরো বলেন, ভ্রান্ত ও পথভ্রষ্টদের সাথে হক্কানী ওলামায়ে কেরামের সংমিশ্রণ করে তালিকা তৈরি এবং ওলামাদের কন্ঠরোধ করার যে চিন্তা করছে সরকার তাতে পা দিলে সে পা ফুসকে যেতে পারে। ওলামাদের সাথে গাদদারী করে ইতিহাসে কেউ রেহাই পায়নি, বর্তমান সরকারও পাবে না।

আরএম/

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ