শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই 

নতুন একটি জেলা বিজয় করেছে তালেবান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আফগানিস্তানের পশ্চিমাঞ্চলীয় বাগদিস প্রদেশের একটি জেলা বিজয় করেছে তালেবান যোদ্ধারা। প্রাদেশিক কর্মকর্তারা জানিয়েছেন, বালা মুরকাব শহর দখলের এ লড়াইয়ে তালেবান ও সরকারি সেনা- দু পক্ষই বড় রকমের ক্ষয়ক্ষতির স্বীকার হয়েছে।

গত দুই মাস ধরে ‘বালা মুরকাব’ এলাকাটি তালেবান ও সরকারি সেনাদের জন্য সংঘর্ষের বড় ক্ষেত্র হয়ে উঠেছে। সরকারি কর্মকর্তারা আগে থেকেই সতর্ক করে আসছিলেন যে, বাড়তি সেনা মোতায়েন না করলে ‘বালা মুরকাব’ তালেবানের হাতে চলে যেতে পারে।

এ সংঘর্ষে ৩৬ জন সরকারি সেনা নিহত হয়েছে এবং কয়েকটি চেকপয়েন্ট দখলে নিয়েছে তালেবান। গত বুধবার থেকে এ সংঘর্ষ শুরু হয়। এতে ৩০ তালেবানও নিহত হয়েছে বলে জানা যায়।

তালেবান মুখপাত্র কারি ইউসুফ আহমাদি জানিয়েছেন, বালা মুরকাব বিজয়ের জন্য তালেবান যোদ্ধারা চারদিক থেকে হামলা চালিয়েছে।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ