শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই 

জার্মানে প্রকাশিত হলো ‘কুরআন ও নারী’ বইটি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: জার্মানি ভাষায় বেনিয়ামিন ইড্রিজের লেখা ‘কুরআন ও নারী’ বইটি জার্মানে প্রকাশিত হয়েছে।

জার্মানের বয়ারান শহরের পেন্টেকোস্টাল ইসলামিক সোসাইটির ইমাম বেনিয়ামিন ইড্রিজের এ বইটি লিখেছেন। ১৯২ পৃষ্ঠা বিশিষ্ট এ বইয়ে লেখক কুরআনের দৃষ্টিতে ইসলামে নারী স্থান তুলে ধরেছেন।

অনেক ইউরোপিয়ানদের মতে ইসলামী আইন এবং নারী বিদ্বেষের সাথে অনেক স্বদৃশ্য রয়েছে। এ বই লেখার মাধ্যমে লেখক এসকল ইউরোপিয়ানদের ভ্রান্তি ধারণ দুর করা চেষ্টা করেছেন। ‘কুরআন ও নারী’ বইয়ে বেনিয়ামিন ইড্রিজ এমন কিছু বিষয় তুলে ধরেছেন যা ইউরোপীয় সমাজকে কম বিবেচনা করা হয়। বইটির উৎস কুরআন।

জার্মানে অবস্থিত ইরানী কালচারাল অ্যাটাশে জানান, বইটি অনেক সহজ-সরল ভাষায় লেখা হয়েছে। ইসলাম সম্পর্কে যাদের মোটেও ধারণা নেই, তাদের জন্যেও বইটি উপযুক্ত।

যারা এ ইসলাম সম্পর্কে আরো জানতে চায়, তাদের বইটি পড়ার পরামর্শ দেয়া হয়। যারা ইসলাম সম্পর্কে সকল প্রকার কুসংস্কার দূর করে এই ধর্ম সম্পর্কে আরো বেশি জানতে চায় তাদেরকে এ বইটি পড়ার জন্য আহ্বান করা হয়েছে।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ