শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই 

এরশাদের অবর্তমানে জাতীয় পার্টিরর চেয়ারম্যান জিএম কাদের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এইচ এম এরশাদের অবর্তমানে ও চিকিৎসাধীন অবস্থায় বিদেশে অবস্থানকালে পার্টির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন তার ছোট ভাই দলের কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের।

দলের গঠনতন্ত্র মোতাবেক এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে এক ‘সাংগঠনিক নির্দেশে’ উল্লেখ করেন এইচ এম এরশাদ। পার্টির এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে এইচ এম এরশাদ বলেন, 'আমি জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হিসাবে পার্টির সর্বস্তরে নেতা-কর্মী- সমর্থক জ্ঞাতার্থে জানাচ্ছি যে, আমার অবর্তমানে বা চিকিৎসাধীন অবস্থায় বিদেশে থাকাকালীন পার্টির বর্তমান কো- চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি জাতীয় পার্টির চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করবেন। পার্টির গঠনতন্ত্রের ২০/১/ক ধারা মোতাবেক এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে- যা অবিলম্বে কার্যকর হবে।'

এর আগে গত ২২ মার্চ জিএম কাদেরকে কো-চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি দেন এরশাদ। পরদিন সংসদের বিরোধী দলের উপনেতার পদ থেকেও কাদেরকে বাদ দেন তিনি। পরে বৃহস্পতিবার রাতে জিএম কাদেরকে দলের কো-চেয়ারম্যান পদ ফিরিয়ে দেন এইচএম এরশাদ।

প্রসঙ্গত, জিএম কাদেরকে দুটি পদ থেকে বাদ দেওয়ার প্রতিবাদে রংপুরে আন্দোলন করেন নেতাকর্মীরা। বুধবার ঢাকায়ও মানববন্ধন হয়। রংপুরের নেতাকর্মীরা ৫ এপ্রিলের মধ্যে জিএম কাদেরকে পুনর্বহালে এরশাদকে আল্টিমেটাম দেন। অন্যথায় গণপদত্যাগের হুমকি দেন তারা। এর আগের দিনই কাদেরকে একটি পদ ফিরিয়ে দেন এরশাদ।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ