শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই 

অগ্নিঝুঁকিতে ৩৯ ভবন: ফায়ার সার্ভিস

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ঢাকাসহ নারায়ণঞ্জ ও গাজীপুরের ৩৯টি ভবন চিহ্নিত করে, সেগুলো অগ্নিনিরাপত্তায় অতি ঝুঁকিপূর্ণ বলে ঘোষণা দিয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতর। সেই সঙ্গে কর্তৃপক্ষ ও সাধারণ জনগণকে এ বিষয়ে সতর্ক করে ভবনগুলোতে ব্যানারও টাঙিয়ে দিয়েছে দফতরটি।

সোমবার (০১ এপ্রিল) থেকে টাঙানো শুরু করা ফায়ার সার্ভিসের এসব ব্যানারে লেখা হয়েছে, ভবনটি অগ্নিঝুঁকিপূর্ণ। চিহ্নিত এসব ভবনের মধ্যে ঢাকার রয়েছে ২০টি, গাজীপুরের সাতটি এবং নারায়ণগঞ্জের ১২টি।

সংশ্লিষ্ট ভবনে ছাড়াও ঢাকা মহানগরের বিভিন্ন জায়গায় ভবনগুলোর নাম লিখে লিখে জনগণকে সচেতন করে আরও ব্যানার টাঙিয়ে দেয়া হয়েছে। এসব ব্যানার দেখে দেখে অধিকাংশ মানুষের সচেতনতা বৃদ্ধি পাবে বলে আশা করছে ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) মেজর একেএম শাকিল নেওয়াজ বলেন, আমাদের পরিচালিত জরিপে ঝুঁকিপূর্ণ ভবন চিহ্নিত এবং এখনও ঝুঁকি নিরসনের উদ্যোগ নেওয়া হয়নি এমন সব মার্কেট, আবাসিক ভবন, বাণিজ্যিক ভবন, হাসপাতাল, শিল্পপ্রতিষ্ঠানসহ নানা স্থাপনায় এই কার্যক্রমের ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

তিনি বলেন, মানুষের জীবনের নিরাপত্তা নিশ্চিত করাকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকে। এ কারণে জীবনের ঝুঁকি রয়েছে, এমন সব স্থাপনায় এই কার্যক্রম চালু থাকবে। চিহ্নিত এসব স্থাপনাতে বারবার তাগিদ দেয়া সত্ত্বেও কর্তৃপক্ষ নিরাপত্তা বাস্তবায়নে কার্যকর কোনো পদক্ষেপ গ্রহণ করেনি। তাই ফায়ার সার্ভিস এ উদ্যোগ নিয়েছে।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ