শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

শ্রমিকদের ন্যায্য মুজুরি দেয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: পোশাক শিল্পের পরিবেশ, অগ্নিনিরাপত্তা ও শ্রমিক সুরক্ষায় সরকার কাজ করছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী।

বুধবার (৩ এপ্রিল) দুপুরে ভিডিও কনফারেন্সিংয়ে উত্তরায় বিজিএমই-এর নতুন ভবন উদ্বোধন করে একথা জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, পোশাক খাতের উন্নয়নে ব্যবসায়ীদের সব ধরনের সহায়তা দিচ্ছে সরকার। বিষয়টি বিবেচনা করে ব্যবসায়ীদেরও এ খাতে নতুন বাজার সৃষ্টির তাগিদ তার।

পোশাক শিল্পে বৈচিত্র্য আনার পরামর্শ দিয়ে শেখ হাসিনা বলেন, শুধু নিজেদের উন্নয়ন নয়, শ্রমিকদের ন্যায্য মুজুরি দেয়ার পাশাপাশি উপযুক্ত কর্ম-পরিবেশও তৈরি করতে হবে।

বিজিএমই-এর পুরনো ভবন প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন ভবিৎষ্যতে আর কোন জলাধারের ওপর যেন ভবন নির্মাণ না হয় সে বিষয়ে খেয়াল রাখতে হবে।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ