শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

মাদরাসা ছাত্রের চোখ বাঁচাতে মায়ের আকুতি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: মদিনাতুল উলুম দৃষ্টি প্রতিবন্ধী হাফিজিয়া মাদরাসার ছাত্র ফাহাদ। মাত্র চার মাস বয়সে তার বাবা সড়ক দুর্ঘটনায় মারা যান। তার পর থেকে শুধু মায়ের যত্নেই বেড়ে উঠছে হতদরিদ্র পরিবারের এ অনাথ শিশুটি।

পারিবারিক সূত্রে জানা যায়, প্রায় দেড় বছর আগে বাসায় খেলতে গিয়ে মাথায় আঘাত পায় ফাহাদ। এর পর থেকেই চোখে সমস্যায় ভুগে সে। বিভিন্ন চক্ষু হাসপাতালে নেয়া হলেও রোগ মুক্তি মিলে তার। বরং ধীরে ধীরে দৃষ্টি ক্ষীণ হয়ে আসে। পরে ইস্পাহানি ইসলামিয়া আই ইনস্টিটিউটের চিকিৎসকরা তাকে ভারতে যাওয়ার পরামর্শ দেন।

চিকিৎসকের পরামর্শ অনুযায়ী গত বছরের ডিসেম্বর মাসে ভারতের কলিকাতা অদ্বিতীয়া বিড়লা শঙ্করা নেত্রালয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানকার চিকিৎসকরা প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষার পর ডান চোখে আলোর আশা দেখতে পেয়েছেন। তারা জানান, ডান চোখে আলো আসার সম্ভাবনা থাকলেও চেন্নাইয়ে চিকিৎসার জন্য যেতে হবে।

আগামী ১৬ এপ্রিল ডাক্তার দেখাতে জন্য চেন্নাই যাওয়ার তারিখ রয়েছে। কিন্তু তার চিকিৎসায় প্রয়োজন প্রায় ১০ লক্ষাধিক টাকা।

ফাহাদের দরিদ্র পরিবারের স্বজনরা চিকিৎসার অর্থ যোগাতে হাট-বাজারসহ স্কুল-কলেজ-মাদ্রাসা ও মসজিদে ঘুরে বেড়াচ্ছেন।

সন্তানের চোখের জ্যোতি ফেরাতে বিধবা মাহমুদা বেগম সমাজের হৃদয়বান-বিত্তবানদের প্রতি শিশু পুত্রের চিকিৎসায় সাহায্যের জন্য আকুল আবেদন জানিয়েছেন।

সাহায্য পাঠাবার ঠিকানা: মাহমুদা বেগম, অগ্রণী ব্যাংক, মিরুখালী শাখা, মঠবাড়িয়া। সঞ্চয়ী হিসাব নং-০২০০০০৮৮৭১১২৫, মঠবাড়িয়া, পিরোজপুর। অথবা বিকাশ- ০১৭২৬১৫৬৯৮৯।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ