শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার 'উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব'   নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

ক্রাইস্টচার্চের হত্যাকাণ্ড মুসলমান অভিবাসনের পরিণতি: অস্ট্রেলীয় সিনেটর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে ভয়াবহ জঙ্গি হামলা চালিয়ে ব্যাপক হত্যাকাণ্ড মুসলমান অভিবাসনের পরিণত’ বলে বিতর্কিত মন্তব্য করেছেন অস্ট্রেলিয়ার একজন উগ্রডানপন্থী সিনেটর।

ফ্রেসার অ্যানিং নামের ওই সিনেটরের এ বিতর্কিত মন্তব্যের প্রতিবাদ করেছে দেশটির পার্লামেন্ট সদস্যরা। তবে নিজের দৃষ্টিভঙ্গির জন্য ক্ষমা চাইতে অস্বীকার করেছেন তিনি। -খবর এএফপির

দেশটির বড় ও ছোট দলগুলোর রাজনীতিবিদদের একটি দল কুইন্সল্যান্ডের এ সিনেটরের মন্তব্যে সেন্সর আরোপ করতে সিনেটের উচ্চকক্ষে কণ্ঠভোটের আয়োজন করেন।

সিনেটের রক্ষণশীল লিবারেল-ন্যাশনাল সরকারের নেতা ম্যাথিয়াস কোরম্যান বলেন, ফ্রেসার আনিংয়ের মন্তব্য কুৎসিত ও বিভক্তি সৃষ্টিকারী। যেকোনো কারও জন্য তারা ভয়ঙ্কর ও অগ্রণযোগ্য। সিনেটের এই এক ব্যক্তির ক্ষেত্রেই এমনটি প্রযোজ্য।

সিনেটের বিরোধীদলীয় নেতা লেবার পার্টির পেন্নি ওয়াং বলেন, বিদ্বেষ প্রচার ও উগ্রমতাদর্শের বিরুদ্ধে আমাদের অবস্থান পরিষ্কার করতেই এ সেন্সর আরোপের উদ্যোগ নেয়া হয়েছে।

তিনি বলেন, যারা অসহনীয়তা ও ঘৃণা ছড়াতে চাচ্ছেন এবং গণতান্ত্রিক মূল্যবোধকে নস্যাৎ করতে চেষ্টা করছেন, আমাদের অবশ্যই তাদের ত্যাজ্য করতে হবে।

তার মতে, বাকস্বাধীনতা ও বিদ্বেষ প্রচারের মধ্যে সুস্পষ্ট ফারাক আছে। বাকস্বাধীনতা আমাদের গণতন্ত্রের বৈশিষ্ট্য আর ঘৃণার প্রচার হচ্ছে গণতন্ত্রের ওপর হামলা।

২০১৭ সালে আনুপাতিক ভোটিং ব্যবস্থায় বিজয়ী হয়ে সিনেট সদস্য হন ফ্রেসার আনিং।

উল্লেখ্য, ১৫ মার্চ নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে জুমার নামাজের পর সন্ত্রাসী হামলায় ৫০ জন মুসল্লি শাহাদাত বরণ করেন। তাদের মধ্যে পাঁচজন বাংলাদেশের নাগরিক।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ