শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

ইকবাল সেন্টার: ১৮ তলা নির্মাণের অনুমতি নিয়ে ২৩ তলা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বনানীর ইকবাল সেন্টারের ১৮ তলা নির্মাণের অনুমতি আছে। কিন্তু তা তৈরি করা হয়েছে ২৩ তলা। আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য এইচ বিএম ইকবালের ভবনে এ অনিয়ম হয়েছে। অভিজাত এ ইকবাল সেন্টারে নেই জরুরি সিঁড়ি। অভিযানে গিয়ে নকশা বহির্ভূত অংশ ভেঙে ফেলার নির্দেশ দিয়েছে রাজউক।

পরিচালক মামুন মিয়ার নেতৃত্বে রাজউক জোন-৪ এর একটি দল বুধবার সকাল সাড়ে ১০টা দিকে এ অভিযান চালানো হয়।

বনানীর ইকবাল সেন্টারের ২৩ তলার কাজও প্রায় শেষ। কিন্তু নকশায় পাওয়া গেল অনুমতি আছে ১৮তলা পর্যন্ত। কেন এই অনিয়ম, সুস্পষ্ট জবাব নেই ভবন কর্তৃপক্ষের।

ফুটপাত ঘেঁষে ভবন নির্মাণসহ বেশ কয়েকটি অভিযোগ রয়েছে। এর বাইরেও আর কোন অনিয়ম রয়েছে কি না তা মূল নকশার সাথে মিলিয়ে দেখবে রাজউক। তবে এখনই বর্ধিত অংশ ভেঙে ফেলার নির্দেশ দেয়া হয়েছে।

অন্য দিকে আউয়াল সেন্টারের মালিক স্বীকার করছে, ২১ তলার অনুমতি নিয়ে ২২ তলা করা হয়েছে। এজন্য রাজউককে ম্যানেজ করেছে বলেও ফোনে জানায় মালিক।

পাশের ১৫ তলা ডেল্টা ডালিয়া ভবনে নেই অগ্নিনির্বাপন ব্যবস্থা। জরুরি বহির্গমন সিঁড়িও নেই। এরই মধ্যে তাদেরকে নোটিশ দিয়েছে ফায়ার সার্ভিস।

অভিজাত এলাকার প্রায় সব ভবনে এমন অসঙ্গতি দেখে হতবাক রাজউক। কর্তৃপক্ষ বলছে, ছাড় পাবে না একটিও।

প্রসঙ্গত, বনানীর অগ্নিকাণ্ডের পর গঠন করা তদন্ত কমিটি এফ আর টাওয়ারের মূল নকশা এবং রাজউকের নকশার মধ্যে অসঙ্গতি পেয়েছে। এর পর বনানীর বিভিন্ন বহুতল ভবনের ত্রুটি চিহ্নিত করতে রাজউক তৃতীয় দিনের মতো অভিযান চালিয়েছে।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ