শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

পোলিও ভ্যাক্সিন পৌঁছাতে এককোমর বরফ ভাঙছেন পাকিস্তানি যুবক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: পরনে কাফতান স্যুট আর মোটা জ্যাকেট। এক কোমর বরফ ভেঙে এগিয়ে যাচ্ছেন বছর আঠাশের এক যুবক। অনলাইনে ভাইরাল হওয়া এ ছবিটি এক পাকিস্তানি যুবকের; যার কাজের প্রতি নিষ্ঠাবোধ দেখে শেষমেশ সম্মান জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান।

খালিজ টাইমস বলছে, এই যুবক একজন পোলিও কর্মী; যার দায়িত্ব গ্রামে গ্রামে পোলিও-র ভ্যাকসিনেশন পৌঁছে দেওয়া। এটাই তার নিত্য কাজ। ঠাণ্ডা বা গরম, কিচ্ছু যায় আসে না তার। নিজ কাজ ঠিকঠাক করে চলেন তিনি। আর তার প্রমাণ ঠাণ্ডা-তুষারপাত সব অগ্রাহ্য করে ঠিক সময়ে পোলিও-র ইনজেকশন নিয়ে ছুটে চলার এই ছবি।

ইন্টারনেটে হঠাৎই ভাইরাল হয় এক ভিডিও। যাতে দেখা যায়, গ্রামে গ্রামে পোলিও-র ভ্যাকসিনেশন পৌঁছে দিতে ইরফান নামের এই পাকিস্তানি যুবক কোমর অব্দি বরফ ভেঙে এগিয়ে যাচ্ছেন। ভিডিওটি দেখে শুধু পাকিস্তান নয়, গোটা বিশ্বের মানুষ স্যালুট জানিয়েছেন যুবককে।

খোদ প্রধানমন্ত্রী ইমরান খান পোলিও কর্মী ইরফানের সাথে দেখা করার কথা জানিয়ে এক টুইটার বার্তায় লিখেছেন, ‘ইরফান হচ্ছে পাকিস্তানের সেই দুই লাখ ৬০ হাজার হিরোদের একজন, যারা দেশকে পোলিওমুক্ত করতে প্রতিকূল অবহাওয়ায়ও নিজের কাজ নিষ্ঠার সঙ্গে করে থাকেন।’

তবে এ যুবকের কোনও হেলদোল নেই। তার মুখে একটাই কথা, দেশকে পোলিওমুক্ত করতে হবে।

কেপি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ