শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

ইন্দোনেশিয়ায় প্রেসিডেন্ট প্রার্থীদের কুরআন তিলাওয়াত পরীক্ষা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম>

ইন্দোনেশিয়ায় আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হতে আগ্রহী ব্যক্তিদের কুরআন তিলাওয়াত পরীক্ষায় অংশ নেয়ার আমন্ত্রণ জানানো হয়েছে দেশটিরই শরিয়াহ শাসিত আচেহ প্রদেশের একটি সংগঠনের পক্ষ থেকে।

মূলত শরিয়াহ শাসিত আচেহ প্রদেশের রীতি অনুসরণ করেই এ পরীক্ষার আয়োজন করা হয়েছে বলে জানা যায়।

গত শনিবার আচেহ প্রদেশের একটি ইসলামি সংগঠনের পক্ষ থেকে ২০১৯ সালের এপ্রিল মাসে অনুষ্ঠিতব্য প্রেসিডেন্ট নির্বাচনের প্রার্থী জোকো উইদোদো ও বিরোধী প্রার্থী প্রোবো সুবিয়ান্তোকে কুরআন তিলাওয়াত পরীক্ষার আমন্ত্রণ জানানো হয়েছে।

প্রার্থীদের বাধ্যতামূলকভাবে সূরা ফাতিহা তিলাওয়াত করতে হবে। আয়োজকরা আরো একটি সূরা নির্ধারণ করে দেবেন পাঠ করার জন্য। আগামীকাল ১৫ জানুয়ারি এ পরীক্ষার আয়োজন করার হয়েছে।

প্রেসিডেন্ট প্রার্থীদের কুরআন পরীক্ষার আমন্ত্রণ জানানোর ইসলামি সংগঠনের চেয়ারম্যান মারসিউদ্দিন ইশাক বলেছেন, প্রেসিডেন্ট প্রার্থীদের আসল চরিত্র সামনে আনা ও শরিয়াহ শাসিত প্রদেশটির সংস্কৃতিকে ঊর্ধ্বে তুলে ধরার জন্যই তারা কুরআন তিলাওয়াত প্রতিযোগিতার আয়োজনকে গুরুত্বপূর্ণ মনে করেন।

আচেহ প্রদেশে স্থানীয়ভাবে যেসব ব্যক্তি নির্বাচিত হন তাদেরকেও কুরআন তিলাওয়াতের পরীক্ষা দিতে হয় বলে জানা যায়। আল-জাজিরা

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ