শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

৫টি রিয়ার ক্যামেরা থাকবে ‘নকিয়া ৯ পিউরভিউ’য়ে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সম্পূর্ণ ব্যতিক্রমী ও তাক লাগানো ফিচারে ঠাঁসা নতুন একটি ফোন আনতে যাচ্ছে নকিয়া। প্রযুক্তির খবর প্রচারকারী সাইটগুলোর দাবি, ‘নকিয়া ৯ পিউরভিউ’ নামের এই ডিভাইসে থাকবে পাঁচ-পাঁচটি রিয়ার ক্যামেরা।

বাজার বিশেষজ্ঞদের মতে, বাজার চলতি বাকি স্মার্টফোন নির্মাতাকে টক্কর দেবে এই ফোন। তবে এই ফোন হাতে পেতে গ্রাহকদের অপেক্ষা করতে হবে আগামী বছরের মাঝামাঝি সময় পর্যন্ত।

বেশ কিছু সংবাদ মাধ্যম বলছে, ফেব্রুয়ারিতে অনুষ্ঠেয় ‘মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে’ এই ফোন উন্মুক্ত করা হবে।

কোয়ালকাম স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসরে চালিত নকিয়া ৯ পিউরভিউ ফোনে থাকবে ৫জি নেটওয়ার্ক সুবিধা। এতে হ্যান্ডসেটটি কাজ করবে দ্রুতই, যেখানে হ্যাং করার বিন্দুমাত্র আশঙ্কাও নেই।

৫.৯ ইঞ্চির কিউএইচডি ১৮:৯ অ্যাসপেক্ট রেশিও ডিসপ্লে থাকছে এই ফোনে, যা সাপোর্ট করে এইচডিআর১০। এতে বলাই বাহুল্য ঝকঝকে দেখাবে ফোনের ডিসপ্লে। কিন্তু এতে ‘এজ টু এজ’ প্যানেল থাকবে না।

ডিভাইসটির পাঁচ রিয়ার ক্যামেরায়ই থাকছে পেন্টা লেন্স ক্যামেরা সেট আপ। এ ছাড়া, প্রথা মেনে সামনে থাকছে একটি ফ্রন্ট ক্যামেরাও। পাঁচ ক্যামেরার ফলে ওয়াইড লেন্সে অনেক কিছুই ধরানো যাবে ক্যামেরার এক ফ্রেমে।

ফোনটি ৮ জিবির র‌্যাম ও ১২৮ জিবির ইন্টারনাল স্টোরেজ ভার্সনে বাজারে পাওয়া যাবে। এই ফোনের চার্জিং সিস্টেম হবে ওয়্যারলেস। আন্ডার ডিসপ্লেতে থাকবে ফোনটির ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

কেপি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ