শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার

৩০০ আসনে ৮০০ মনোনয়ন দিয়েছে বিএনপি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আজ বুধবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৯ ডিসেম্বর। এই সময়ের মধ্যেই বিএনপি ধানের শীষ প্রতীক বরাদ্দ দেবে মনোনীত প্রার্থীদের জন্য।

দলের সিনিয়র নেতাদের আসন বাদে প্রায় প্রতিটি আসনে দুই থেকে ৬ জন প্রার্থীকে চিঠি দিয়েছে বিএনপি।  ৩০০ আসনে মনোনয়ন দিয়েছে প্রায় ৮০০ প্রার্থীকে।

এছাড়াও ২০-দলীয় জোটের শরিকদেরও দেওয়া হয়েছে। আর জাতীয় ঐক্যফ্রন্ট তাদের নিজ নিজ দল থেকে মনোনয়ন দিচ্ছে।

মির্জা ফখরুল ইসলাম জানান, শরিকদের সঙ্গে সর্বমোট আসন বণ্টন ৬০-এর বেশি হবে না। ২০-দলীয় জোটের মধ্যে জামায়াত, বিজেপি, খেলাফত মজলিস, এলডিপি, জাতীয় পার্টি (কাজী জাফর), জমিয়তে উলামায়ে ইসলাম, এনপিপি, লেবার পার্টি ও সাম্যবাদী দলকে (একাংশ); এদের জন্য আসন ছেড়ে দিয়েছে বিএনপি। তবে এর সঠিক সংখ্যা পরে জানা যাবে।

বিদ্রোহী প্রার্থী হওয়া ঠেকানো, জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০-দলীয় জোটের সঙ্গে আসন সমঝোতা এখনও না হওয়া, ঋণখেলাপির কারণে কারও প্রার্থিতা বাতিল হলে যেন আসন শূন্য না থাকে সেজন্যই মলূত দলটি অধিকাংশ আসনে একাধিক প্রার্থীকে মনোনয়নের চিঠি পাঠিয়েছে।

মামলার কারণে প্রার্থিতা বাতিল হলে কোনো আসন যেন শূন্য না থাকে সেজন্যও প্রার্থী নির্বাচনে দিরে হচ্ছে বিএনপির। গতকাল চেয়াপার্সনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, ডা.জাহিদ হোসেনসহ ৫ নেতা উচ্চ আদালতে গিয়েছিলেন নিন্ম আদালতের দন্ড স্থগিত করার আবেদন নিয়ে। কিন্তু হিতে বিপরীত হয়েছে। তাদেরকে নির্বাচনে অযোগ্য ঘোষণা করেছে আদালত।

এসএস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ