শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

বাজারে আসছে ১৬ ক্যামেরার স্মার্টফোন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম:দক্ষিণ কোরিয়ার প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান এলজি ক্যামেরা আবিস্কারে সবাইকে ছাড়িয়ে যাওয়ার পরিকল্পনা করেছে।

স্মার্টফোনের পেছনে ১৬টি ক্যামেরা যুক্ত করতে চাইছে তারা । এত দিন পর্যন্ত দু-তিনটি নিয়ে কথা হচ্ছিল। কিন্তু এখন স্মার্টফোন নির্মাতাদের মধ্যে ক্যামেরা নিয়ে শুরু হয়েছে লড়াই।

এলজি তাদের স্মার্টফোনে ১৬ ক্যামেরা বসানোর নকশা করেছে।ম্যাট্রিক্স কাঠামোর সাজানো হবে ক্যামেরাগুলো। এর ফলে ব্যবহারকারী বিভিন্ন দিক থেকে ছবি তোলার সুযোগ পাবেন।ডাচ ব্লগ লেটসগো ডিজিটালে প্রকাশিত এক পোস্টে এ তথ্য জানিয়েছে।

একাধিক সেন্সর থাকায় একটি ছবি বিভিন্ন দিক থেকে নেওয়ার সুযোগ পাওয়া যাবে। এর বাইরে উন্নত ফেস রিকগনিশন প্রযুক্তি থাকবে এতে। এই ক্যামেরা সেন্সরের নিচে একটি আয়না বসানো থাকবে, যাতে একই ক্যামেরা ব্যবহার করে সেলফি তোলার সুযোগও থাকবে।

এ ধরনের ক্যামেরা প্রযুক্তি ভাঁজ করার সুবিধাযুক্ত স্মার্টফোন বা বিশেষ ফোনে ব্যবহার করা হতে পারে। আইএএনএসের এক প্রতিবেদনে বলা হয়েছে, ভাঁজ করা স্মার্টফোন তৈরি করতে পারে এলজি।

এলজি আগেই ইঙ্গিত দিয়েছিল স্যামসাংয়ের প্রতিদ্বন্দ্বী হিসেবে নতুন স্মার্টফোন তৈরির। তারা ইউরোপীয় ইউনিয়ন ইন্টেলেকচুয়াল প্রোপার্টি অফিসে ফ্লেক্স, ফোল্ডি ও ডুপ্লেক্স তিনটি ব্র্যান্ড নামের জন্য আবেদন করেছে।

এগুলো আবেদন করা হয়েছে ক্লাস ৯ ক্যাটেগিরতে। অর্থাৎ, ভবিষ্যতে ভাঁজ করার সুবিধাযুক্ত স্মার্টফোন তৈরির  কোশেষ করবে এলজি।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ