শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে

‘ইমরান খানই একমাত্র প্রধানমন্ত্রী যিনি মদিনার আদলে রাষ্ট্র পরিচালনার ঘোষণা দিয়েছেন’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম >

পাকিস্তানের বিশিষ্ট আলেমে দীন, তাবলিগ জামাতের দাঈ মাওলানা তারিক জামিল বলেছেন, পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান, বিশ্বে তিনিই একমাত্র প্রেসিডেন্ট যে রাসুল সা. এর মদিনার আদলে রাষ্ট্র পরিচালনার ঘোষণা দিয়েছেন।

প্রধানমন্ত্রী ইমরান খান পাকিস্তানকে মদিনার রাষ্ট্রের আদলে পরিচালনা করার ঘোষণা দিয়েছেন। একটি রাষ্ট্রের প্রধান যে ইচ্ছা বা নিয়ত করেন এর আসর বা প্রভাব গোটা রাজ্যের মানুষের মাঝে ছড়িয়ে যায়। তিনি মদিনাওয়ালা রাষ্ট্র গঠন না করতে পারলেও ৩৩ অংশও যদি সফল হয় তাতেও অনেক।

সম্প্রতি পাকিস্তানের টিভি চ্যানেল এক্সপ্রেস নিউজে সাংবাদিক জাভেদ চৌধুরীকে দেয়া এক সাক্ষাতকারে বিশ্বের ৫০০ ইসলামিক স্কলারের অন্যতম মাওলানা তারিক জামিল প্রধানমন্ত্রী ইমরান সম্পর্কে এসব কথা বলেন।

সিনিয়র সাংবাদিক জাভেদ চৌধুরী মাওলানা তারিক জামিলকে প্রশ্ন করেন, বর্তমানে পাকিস্তানের যে অবস্থা, যে সঙ্কট চলছে। নিরীহ মানুষ খুন থেকে নির্যাতন নিপীড়ন ও হত্যা, দুর্নীতি, তাছাড়া বিশ্বে সন্ত্রাসবাদে দ্বিতীয় বা তৃতীয় স্থানে রয়েছে। এত কিছুর মধ্য দিয়ে পাকিস্তানকে তিনি যে মদিনার আদলে রাষ্ট্র পরিচালনার কথা বলেছেন সেটা কি সম্ভব?

জাভেদ চৌধুরীর প্রশ্নের জবাবে মাওলানা তারিক জামিল বলেন, একজন শাসকের মনোভাব আর ইচ্ছা সমগ্র দেশের মানুষের মাঝে প্রভাব প্রতিফলিত হয়। সমাজেও এর প্রভাব পরে। ইমরান খান যে আহ্বান বা ঘোষণা দিয়েছেন আমি এর জন্য তাকে অভিনন্দর জানাই। তিনিই প্রথম এমন ঘোষণা দিয়েছেন। আমি মনে করি বান্দা যদি চেষ্টা করে তাহলে আল্লাহ তায়ালা সফলতা দেন।

আমি জানি না তিনি কী করতে পারবেন বা করতে পারবেন না। তবে তার ইচ্ছা আর মনোভাবই তাকে পথ চলার গতি দিবে বলে আমি মনে করি।

তিনি আরো বলেন, ইতিহাস পর্যালোচনা করলে দেখা যায়, ইসলাম প্রতিষ্ঠায় রাসুল সা. এর পদক্ষেপে মদিনা ছিলো প্রথম রাষ্ট্র। পাকিস্তানও ইসলামি রাষ্ট্র। ইচ্ছা করলেই আমরা রাসুল সা. এর নীতিতে দেশ পরিচালনা করতে পারবো।

যখন একজন শাসক ইচ্ছা করে এবং তার জন্য কঠোর পরিশ্রম করে, তখন আল্লাহ তার কাজ সহজ করে দেন। পথ সৃষ্টি করে দেন। অবশ্যই আমরা সে রকম রাষ্ট্র তৈরিতে অনেক পিছিয়ে থাকলেও চেষ্টা করলে কমপক্ষে ৩৩ ভাগও যদি সফলতা পাই তাহলেও আমরা অনেকটা সফলতা পাবো বলে মনে করছি।

সূত্র: এক্সপ্রেস নিউজ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ