শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল

সৌদি কারাগারে ১২৮ রোহিঙ্গা, ফিরিয়ে নিতে বাংলাদেশের প্রতি আহ্বান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সৌদি সরকার ১২৮ রোহিঙ্গাকে ফিরিয়ে নিতে বাংলাদেশের প্রতি আহ্বান জানিয়েছে বলে খবর পাওয়া গেছে।

জানা যায় বাংলাদেশি পাসপোর্ট ব্যবহার করে ওমরাহ ভিসায় এসব রোহিঙ্গা সৌদিতে প্রবেশ করে। বর্তমানে এসব রোহিঙ্গাকে সৌদি কারাগারে রাখা হয়েছে। সংবাদমাধ্যম The Wire শনিবার এ খবর প্রকাশ করেছে।

ওই ১২৮ রোহিঙ্গা এখন সৌদি আরবের জেলে রয়েছেন বলে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের তরফ থেকে জানানো হয়েছে। মন্ত্রণালয়ের তরফ থেকে জানানো হয়েছে যে, বাংলাদেশি পাসপোর্টধারী ওই ব্যক্তিদের ফিরিয়ে নেয়ার জন্য চিঠি পাঠিয়েছে সৌদি কর্তৃপক্ষ।

চিঠিতে বলা হয়েছে, বাংলাদেশি পাসপোর্টধারী ওই ব্যক্তিরা ওমরাহ পালনের জন্য সৌদিতে এসেছিল। কিন্তু তাদের ভিসার মেয়ার শেষ হওয়ার পরেও তারা সৌদি ত্যাগ করেনি।

চিঠিতে আরও বলা হয়েছে, ওই ব্যক্তিদের আটক করার পর তারা জানিয়েছে যে, তারা বাংলাদেশের রোহিঙ্গা ক্যাম্প থেকে এসেছে।

১৯৬০ সালে প্রয়াত বাদশাহ সালমানের আমল থেকেই কয়েক লাখ রোহিঙ্গা সৌদিতে বসবাস করছে। চিঠিতে আটক হওয়া রোহিঙ্গাদের পাসপোর্ট নাম্বার অন্তর্ভূক্ত করা হয়েছে।

বাংলাদেশের কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে আশ্রয় নেয়া হাজার হাজার রোহিঙ্গা দেশের বাইরে কাজ করতে যাওয়ার জন্য অবৈধভাবে বাংলাদেশি পাসপোর্ট বানাচ্ছে।

বাংলাদেশের প্রবাসী কল্যাণ ও কর্মসংস্থান মন্ত্রণালয় জানিয়েছে, বাংলাদেশি পাসপোর্ট ব্যবহার করে এখন পর্যন্ত প্রায় দুই থেকে আড়াই লাখ রোহিঙ্গা বিভিন্ন দেশে পাড়ি জমিয়েছে।

শাপলা চত্বরে কেউ নিহত হয়নি এমন বক্তব্য মিথ্যাচার: আল্লামা বাবুনগরী


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ