শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার 'উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব'   নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

ঘামের গন্ধ দূরে ঘরোয়া পদ্ধতি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: এই সময় ঘেমে নেয়ে জেরবার দশা। প্রায় সবারই ঘামে দূর্গন্ধ হয়। আর দুর্গন্ধ ঠেকাতে রোল অন, বডিস্প্রের মতো কৃত্তিম রাসায়নিক সুগন্ধীর ওপর আমরা নির্ভরশীল। কী করে ঘরোয়া পদ্ধতিতে ঘামের দুর্গন্ধ দূর করা যায় সেটি জেনে নিন-

নিমপাতা সেদ্ধ পানি:  নিমপাতা সেদ্ধ করে সেই পানি গোসলের পানির সঙ্গে মিশিয়ে নিতে হবে। নিয়মিত এই পানি দিয়ে গোসল করলে ঘামের গন্ধ হবে না নিশ্চিত।

গোলাপজল:  গোসলের পানির সঙ্গে গোলাপজল ব্যবহার করলেও দীর্ঘক্ষণ ঘামের গন্ধ হবে না। বরং সজীব একটা ভাব ঘিরে থাকবে আপনাকে।

বেকিং সোডা:  বেকিং সোডা ও ময়দার পেস্ট বানিয়ে বেশি ঘামে যেসব অঙ্গ যথা বগল, বুকের নিচে গলার ভাজে মেখে রাখুন ১০ মিনিটের মতো। অনেকটা মাস্কের মতো করে। এরপর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। নিয়মিত এই পেস্ট ব্যবহার করলে ঘামের গন্ধ একদমই হবে না।

মধু: নিয়মিত মধু ও লেবুর রস ঘর্মাক্ত স্থানে ব্যবহার করলেও ঘামের দুর্গন্ধ হয় না। গোসলের পানিতেও মধু দিয়ে গোসল করলে ঘামের গন্ধ দূরে থাকে।

ব্যবসা এখন আপনার হাতের মুঠোয়। – বিস্তারিত জানুন

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ