শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার

‘আমি অনন্ত জলিল, স্যালুট জানাই তোমাদের’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: দেশের চলমান শিক্ষার্থীদের আন্দোলনকে অভিনন্দন জানিয়েছে ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন চলচ্চিত্র অভিনেতা ও ব্যবসায়ী অনন্ত জলিল।

তিনি লিখেছেন, প্রিয়, ছাত্র-ছাত্রী বন্ধুরা সবাই আমার শুভেচ্ছা গ্রহণ করো । আমি অনন্ত জলিল, চলমান পরিস্হিতিতে আমার নিজস্ব যে মতামত সেটা হচ্ছে – যে একসিডেন্টর ঘটনাটি ঘটেগিয়েছে সেটি খুবই দুঃখজনক এবং সেটির জন্য সম্পূর্ণ দায়ী ‘সচেতনতা’।

সরকারের একার পক্ষে কখনই দেশের সকল মানুষকে সুশিক্ষিত ও সচেতন করা সম্ভব নয়। আমাদের সকলের নিজস্ব দায়িত্ববোধ থাকা প্রয়োজন। আমরা যারা গাড়ি চালাই তাদের জানতে হবে লেনের ব্যবহার। কিন্তু তা না মেনে আমরা নিজেদের ইচ্ছেমত কম্পিটিশনে গাড়ি চালাই। এই কম্পিটিশনের কারণেই ঝরে গেল উজ্জ্বল নক্ষত্ররা।

সরকার ট্রাফিক আইন করে দিয়েছে, তা মেনে চলার দায়িত্ব আমাদের। আমি বলছি না তোমাদের আন্দোলন করা ঠিক হচ্ছে না। অবশ্যই আন্দোলন করা যাবে। অলরেডি তোমরা আন্দোলন করে দেখিয়ে দিয়েছ, অন্যায়ের প্রতিবাদ কিভাবে করতে হয় এবং অন্যায় প্রতিহত কিভাবে করতে হয়।

দেশের সবাই দেখেছে এবং আশার আলো দেখেছে। সবাইকে নতুন করে অন্যায়ের প্রতিবাদ করতে শিখিয়েছে। চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছ কিভাবে আলাদা লেনে গাড়ি চলে, কিভাবে এম্বুলেন্স এর আলাদা ‘ইমারজেন্সি লেন’ হয়। আমি অনন্ত জলিল, স্যালুট জানাই তোমাদের।

নিরাপদ সড়কের জন্য তোমাদের সকল যৌক্তিক দাবী মাননীয় প্রধানমন্ত্রী অলরেডি মেনে নিয়েছে এবং প্রতিটি দপ্তর এটি নিয়ে কাজ করছে। যা তোমাদের সাকসেস তথা সারা দেশবাসীর সাকসেস।

এখন তোমরা তোমাদের ঘরে ফিরে লোপড়ায় মন দাও তাছাড়া এখন তোমাদের তৃতীয় পক্ষ ব্যবহার করে দেশের ক্ষতি সাধন করে তোমাদের নিজেদের ক্ষতির কারণ হবে।

সুতরাং তোমাদের ভালোবাসার মানুষ হিসেবে আমি অনুরোধ করছি তোমরা ঘরে ফিরে লেখাপড়ায় মন দাও, তোমাদের কাঁধে ভর করেই এগিয়ে যাবে আগামীর বাংলাদেশ।

ঢাকার রাস্তায় শিক্ষার্থীদের দেখানো শৃঙ্খলা কি বাস্তবে সম্ভব?

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ