শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার 'উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব'   নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

কে এই গ্রেফতারকৃত মাওলানা অারশাদ কাসেমী?

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

রকিব মুহাম্মদ: ভারতে টেলিভিশনের লাইভ টকশোতে নারী আলোচকের গায়ে হাত তোলার দায়ে মওলানা এজাজ আরশাদ কাসেমীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল (মঙ্গলবার, ১৮ জুলাই) জি হিন্দুস্তান চ্যানেলের অভিযোগের প্রেক্ষিতে ওই চ্যানেলের অফিস থেকেই তাকে গ্রেপ্তার করা হয়।

জানা যায়, মওলানা এজাজ আরশাদ কাসেমী ভারতের বিভিন্ন টেলিভিশন টক শো নিয়মিত আলোচনা করে থাকেন। গতকাল জি হিন্দুস্তান টেলিভিশনের লাইভ টকশোতে আলোচনার জন্য তাকে আমন্ত্রণ জানানো হয়। তার সঙ্গে ডাকা হয় নারী অধিকারকর্মী এবং সুপ্রিমকোর্টের আইনজীবী ফারাহ ফাইজকে।

মুসলিমদের 'তিন তালাক' তালাক নিয়ে বিতর্কের এক পর্যায়ে দু'জন উত্তেজিত হয়ে পড়েন। তবে এই নারী আইনজীবী মওলানা কাসেমীকে থাপ্পড় মারলে, মাওলানা কাসেমীও তাকে  চড় মারেন।  ঘটনার পর চ্যানেল কর্তপক্ষের অভিযোগের প্রেক্ষিতে ওই অফিস থেকেই মওলানাকে গ্রেপ্তার করা হয়।

ফাতওয়া অনলাইন ডটকমের তথ্য অনুযায়ী, মাওলানা এজাজ আরশাদ কাসেমীকে ভারতীয় মুসলিমদের মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে ধরা হয়। তিনি ঊর্দূ সাহিত্য, ইসলামিক ফিকাহ এবং তাফসির বিষয়ের বিশেষজ্ঞ বলে ওয়েবসাইটটি দাবি করেছে।

মাওলানা কাসেমী অল ইন্ডিয়া মুসলিম পার্সনাল ল বোর্ড-এর সদস্য হওয়ার সাথে সাথে  দীর্ঘ দিন থেকে বিভিন্ন টকশোতে আলোচনা করে একজন মিডিয়া ব্যক্তিত্ব হিসাবে পরিচিতি পেয়েছেন।

তিনি ড. জাকির নায়েক প্রতিষ্ঠিত পিচ ফাউন্ডেশনের জেনারেল সেক্রেটারী। যেখান থেকে ফাতওয়া অনলাইন নামক ওয়েব সাইটটি পরিচালিত হয়ে থাকে।

এছাড়াও তিনি ভারতের ঐতিহ্যবাহী দীনি বিদ্যাপীঠ দারুল উলুম দেওবন্দের ওয়েব ইডিটর এবং মিডিয়া এডভাইজার হিসেবে কাজ করেছেন।  মাওলানা এজাজ আরশাদ কাসেমী  একাধিক পুস্তক রচনা করেছেন।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ