শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা

ব্রাজিল-আর্জেন্টিনা নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়ায় মুফতি ফয়জুল করীম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বিশ্বকাপ ফুটবলকে কেন্দ্র করে সারাবিশ্বই উত্তেজনায় কাঁপছে। পিছিয়ে নেই বাংলাদেশও। বরং বাংলাদেশ একটু বাড়তিই উত্তেজনাতেই থাকে সবসময়। এমনটা অনায়াসেই বলা যায়। কারণ খেলাকে সমর্থন জানানো ইস্যুতে এখানে হয় খুনোখুনিও। ভিনদেশি পতাকায় আশা ঢেকে দেয়া তো আছেই।

খেলা নিয়ে এই পাগালামি কিংবা মাত্রাতিরিক্ত বাড়াবাড়িতে অতিষ্ট অধিকাংশ বোদ্ধাজনরা। এসব নিয়ে তারা ক্ষুব্ধ প্রতিক্রিয়াও ব্যক্ত করেন। সম্প্রতি এমনই ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশর নায়েবে আমির মুফতি সৈয়দ ফয়জুল করীম।

ইন্টারনেটে ছড়িয়ে পড়া ১ মিনিট ৪২ সেকেন্ডের এক ভিডিও বক্তব্যে তিনি ব্রাজিল ও আর্জেন্টিনা সম্পর্কে বলেন, আইন করে আজান নিষিদ্ধ করেছে ব্রাজিল। যে মুসলমানের মধ্যে সামান্যতম ঈমান রয়েছে সে কি কখনো এমন দেশকে সাপোর্ট করতে পারে?

তিনি বলেন, কোথাকার নেইমার না মেসি- ওদেরকে যারা চিনি না, আমাদেরকে যারা চিনে না সেই খ্রিষ্টানদের বড় বড় ছবি বুকে লাগিয়ে মুসলমানের বাচ্চা হাঁটে।

তিনি বলেন, রাশিয়ায় এই খেলা উপলক্ষ্যে এমন কোনো গোনাহ নেই যা করা হচ্ছে না। জিনা, ব্যভিচার, মদ, জুয়া সবই হচ্ছে। এই নোংরা খেলা কি কোনো মুসলমান সাপোর্ট করতে পারে?

মুফতি ফয়জুল করীম আরও বলেন, এই নামধারী মুসলমানদের জন্যই আজ আমাদের যত সমস্যা।

ভিডিও

ফররুখ আহমদ সাহিত্যপদকে ভূষিত হলেন মুসা আল হাফিজ

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ