শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

পাকিস্তান গঠনের উদ্দেশ্য অর্জন হয়নি: মুফতি তাকি উসমানি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

রকিব মুহাম্মদ: পাকিস্তান সুপ্রিম কোর্টের শরীয়াহ আপিল বেঞ্চের সাবেক বিচারক ও  দারুল উলুম করাচির শিক্ষক বিচারপতি মুফতি মুহাম্মদ তাকি উসমানি বলেছেন, যে উদ্দেশ্যকে সামনে রেখে পাকিস্তান গঠন করা হয়েছিল সে উদ্দেশ্য অর্জন হয়নি। এ কারণেই আমরা যখন সরকারের কাছে আমাদের মুতালাবা পেশ করি তখন অনেক শক্তভাবেই এ কথার পুনরাবৃত্তি করি, আমাদের স্বপ্নের পাকিস্তান আমরা এখনো পাইনি।

গত ৪ ও ৫এপ্রিল পাকিস্তান সরকার কর্তৃক আয়োজিত ‘পয়গামে পাকিস্তান’ শীর্ষক সেমিনারে তিনি এ কথা বলেন।

পাকিস্তানের গঠনকারীদের দেখানো স্বপ্ন আজও পূরণ হয়নি উল্লেখ করে মুফতি তাকি উসমানি বলেন, পাকিস্তানের স্বপ্নদ্রষ্টারা যে স্বপ্ন  দেখেছিলেন তা ব্যর্থ হয়েছে।

তিনি বলেন, আমরা সরকার ও সমাজের মধ্যকার সমস্যার কথা বারবার উল্লেখ করছি।   বন্দুকের গুলির মাধ্যমে সেসব সমাধান করা সম্ভব নয়। জণসাধারণ, সরকার ও ওলামায়ে কেরাম একসঙ্গে তা সমাধানের উদ্যোগের কথাও জানান তিনি।

ইউটিউব ভিডিও থেকে অনুবাদ

আমি কখনো নরেন্দ্র মোদির সমর্থন করিনি: মাহমুদ মাদানি

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ