শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

জুমার দিন বা রমজান মাসে মৃত্যু হলে কী হয়?

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ওমর ফাইয়ায: জুমার দিনে মৃত্যু ফজিলতপূর্ণ হওয়া এবং জুমার দিনে মৃত্যু হলে বান্দার জান্নাত নসিব হবে বা সে জাহান্নাম থেকে মুক্তি পাবে এরকম সব হাদিস দুর্বল বা অশুদ্ধ।

একইভাবে রমজান মাসে মৃত্যুর কোনো বিশেষ ফজিলতের কথাও সহিহ হাদিস দ্বারা প্রমাণিত নয়।

যে ব্যক্তি সৎকাজ করে ঈমানের সাথে মৃত্যু বরণ করবে সে জুমার দিন মৃত্যু বরণ করুক বা অন্য যে কোনো দিন সে জান্নাতে প্রবেশ করবে। মৃত্যুর দিন ক্ষণের এ ক্ষেত্রে কোনো ভূমিকা নেই।

যে শিরকের ওপর মৃত্যু বরণ করে সে যে সময় যে স্থানেই মৃত্যু বরণ করুক না কেনো, জাহান্নামে যাবে।

আর যদি আদম সন্তান পাপের পথে থেকে মৃত্যু বরণ করে তাহলে তার পরিণতি আল্লাহর ইচ্ছায় নির্ধারিত হবে। একত্ববাদী মুমিন হয়ে থাকলে এক দিন না একদিন সে জান্নাতে প্রবেশ করবে।

কিন্তু এর আগে আল্লাহ চাইলে তার কৃত কর্মের জন্য তাকে শাস্তি দিতে পারেন, চাইলে ক্ষমাও করে দিতে পারেন।

আল্লাহ রাব্বুল আলামিন বলেন, নিশ্চই আল্লাহ শিরক ক্ষমা করবেন না এবং শিরক ছাড়া অন্য অপরাধের মধ্যে যেগুলো চান ক্ষমা করবেন। -সূরা নিসা (আয়াত: ৪৮)

চীনে মুসলিমদের বন্দি করে ‘ব্রেনওয়াশ’

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ