শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

মাহাথির ক্ষমতায় থাকবেন দুই বছর, পরে দেশ চালাবে ইব্রাহিম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম: মালায়েশিয়ার সংস্কারবাদী রাজনীতিক আনোয়ার ইব্রাহিম , তার দেশের জন্য এক নতুন ভোরকে স্বাগত জানিয়ে বলেন দেশের জন্য নতুন দিনের সূচানা হয়েছে।

রাজার ক্ষমা পাবার পর আনোয়ারের তিন বছরের কারাদন্ড শেষ হলো আজই। কুয়ালালামপুরের হাসপাতাল থেকে বেরিয়ে আসার সময় ৭০ বছর বয়সী এই রাজনীতিককে শত শত সমর্থক স্বাগত জানান ।

ঘাড়ে ব্যথা পাওয়ায় সেখানে তার চিকিৎসা চলছিল। আনোয়ার ইব্রাহিম, মালায়েশিয়ার রাজা পঞ্চম সুলতান মোহাম্মদের সঙ্গে দেখা করতে যান।

গত সপ্তার সংসদ নির্বাচনে তাঁর Alliance of Hope দলটি জয়লাভ করায় কালিমালিপ্ত প্রধানমন্ত্রী নাজিব রাজাক এবং তাঁর বারিসান ন্যাশনাল জোট ক্ষমতাচ্যুত হয়। এই দলটি এক নাগাড়ে ছয় দশক মালায়েশিয়ার ক্ষমতায় ছিল।

আনোয়ার দলের এই বিজয়ের জন্য মালায়েশিয়ার জনগণের প্রশংসা করেন এবং বলেন যে ধর্ম বর্ণ নির্বিশেষে তারা মুক্তি ও গণতন্ত্রের নীতির পাশে দাঁড়িয়েছে। আনোয়ার এবং ৯২ বছর বয়সী মাহাথির মোহাম্মদের মধ্যে বোঝাপড়া হওয়ায় দলটির বিজয় সম্ভব হয়েছে।

আনোয়ার বলছেন তিনি মাহাথিরকে ক্ষমা করে দিয়েছেন কিন্তু মাহাথিরের মন্ত্রী সভায় যোগ দেয়ার ব্যাপারে তার কোন পরিকল্পনা নেই। বিশ্বের সব চেয়ে বয়স্ক নির্বাচিত নেতা, মাহাথির বলছেন তিনি দু বছর ক্ষমতায় থাকবেন, তার পর আনোয়ারের হাতে ক্ষমতা হস্তান্তরিত করবেন। তার আগে তাকে সংসদে পুননির্বাচিত হতে হবে।

আরো পড়ুন- স্বাগত হে মাহে রমজান!


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ