শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেম অন্তর্ভুক্তির দাবি হেফাজতে ইসলামের সিংগাইরে হেফাজতে ইসলামের গণসমাবেশ ২৯ সেপ্টেম্বর আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা হলে ‘হাত ভেঙে’ দেওয়া হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা ‘জুলাই বিপ্লবে আলেম-শিক্ষার্থীদের অবদান ও প্রত্যাশা’ নিয়ে আলোচনা সভা সোমবার সিলেটে অনুষ্ঠিত বিহানের ‘লেখালেখি ও এডিটিং কর্মশালা’ দেশে ফিরে কর্মফল ভোগ করুন, শেখ হাসিনাকে জামায়াতের আমির রাষ্ট্র সংস্কারে ইসলামবিরোধী কোনো পদক্ষেপ গ্রহণ করা যাবে না: জাতীয় পরামর্শ সভা যাত্রাবাড়ীতে জাতীয় পরামর্শ সভায় গৃহীত হলো ৭ প্রস্তাব বারিধারায় হেফাজতে ইসলামের পরামর্শ সভা শুরু ফ্যাসিবাদী সরকারের মূল দায়িত্বের কর্মকর্তারা এখনও অটল রয়ে গেছে

সাউদা বিনতে জামআ রা. মাদরাসার হিফজ ছাত্রীদের সংবর্ধনা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সাউদা বিনতে জামআ রা. আন্তর্জাতিক বালিকা মাদরাসার হিফজ সমাপনকারীদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রাজধানীর ওয়ারীতে ফকির বানু ভবনে অবস্থিত বালিকা মাদরাসা থেকে এবার ১০ জন বালিকা পূর্ণ কুরআন শরিফ হিফজ সম্পন্ন করেন।

হিফজ সম্পন্নকারীদের প্রত্যেককে একটি বোরকা ও সনদ তুলে দেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ।

অনুষ্ঠানে আমন্ত্রিত ওলামায়ে কেরামের মধ্যে উপস্থিত ছিলেন হযরত মাওলানা সাইদ নুর, মাওলানা মুফতি মুহিউদ্দিন কাসেমী, আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক মুফতি মুহাম্মদ আমিমুল ইহসান, মাওলানা মুফতি এবাদুর রহমান, হাফেজ মাওলানা জাহিদ, ইমাম হোসাইনসহ অনন্য ব্যক্তি বর্গ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাদরাসার পরিচালক হাফেজ হাসান চৌধুরী।

এ বছর মাদরাসা থেকে হিফজ সম্পন্ন করেন, ওয়ারদা তাসনিম, উম্মে খাদিজা, সাফফানা সাফা, মাইমুনা সিদ্দিকা মারিয়া, আইশা রহমান, হালিমা আকতার মিমু, খাদিজাতুল কুবরা ফিমা, আয়শা সিদ্দিকা মাইশা, ফারিহা ইসলাম ও আমাতুরাব্বি হাফসা।

উল্লেখ্য, সাউদা বিনতে জামআ রা. আন্তর্জাতিক বালিকা মাদরাসা রাজধানীতের সুনামের সঙ্গে দীর্ঘ দিন ধরে পরিচালিত হয়ে আসছে। এ মাদরাসায় কয়েকজন বালিকা ইরান-লেবাননসহ বেশ কয়েকটি দেশে নারীদের আন্তর্জাতিক কুরআন তেলাওয়াতে অংশ নেন এবং পুরস্কার অর্জন করেন।

এছাড়ও মাদরাসার প্রধান শিক্ষিকা আলেমা সাজেদা খাতুন লিবিয়ার প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করে দেশের জন্য গৌরব বয়ে এনেছেন।

কুরআন প্রতিযোগিতায় জর্ডান গেল হাফেজা তাফরিহা

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ